Cvoice24.com

সাড়ে চার লাখ ইয়াবার মামলায় ৩ বিদেশীর যাবজ্জীবন 

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৩, ২৪ জানুয়ারি ২০২৩
সাড়ে চার লাখ ইয়াবার মামলায় ৩ বিদেশীর যাবজ্জীবন 

ফাইল ছবি

কক্সবাজারে সাড়ে চার লাখ ইয়াবা ও ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা উদ্ধারের মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে দণ্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য জানান।

দণ্ডিতরা হলো— মিয়ানমারের নাগরিক মৌং সা দু’র পুত্র এ খং সা, একই এলাকার স্যাং টোয়েং এর পুত্র মৌং চোং অং এবং মো. ইদ্রিসের পুত্র মো. ইসহাক। রায় ঘোষণার সময় দণ্ডিতরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ ও এপিপি দীলিপ কুমার ধর এবং আসামিদের পক্ষে স্টেট ডিফেন্স আইনজীবী হিসেবে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪ মামলাটি পরিচালনা করেন।

রায়ে দণ্ডিতদের কাছ থেকে জব্দকৃত ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দণ্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়