Cvoice24.com

রামুতে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০৮, ২ ফেব্রুয়ারি ২০২৩
রামুতে দুই রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার

র‌্যাবের হাতে গ্রেপ্তার দুই রোহিঙ্গা

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে ক্যাম্প থেকে বেরিয়ে কক্সবাজার শহরে রওয়ানা হচ্ছিলো মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসার সদস্য ইসমাইল ওরফে ইসলাম (২৬)। কিন্তু শেষ রক্ষা হয়নি। র‌্যাব-১৫ এর তল্লাশি চৌকিতে ধরা পড়েছে এই রোহিঙ্গা সন্ত্রাসীসহ দুই জন। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) তাকে গ্রেপ্তার করা হয়েছে। তবে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে র‌্যাব। 

এতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে অবগত হয়ে কক্সবাজার জেলার রামু থানা এলাকায় ব্যাটালিয়ান সদরের সামনে চেকপোস্ট বসিয়ে তল্লাশি অভিযান পরিচালনা করে র‌্যাব। তল্লাশিকালে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী আরসার সদস্য ইসমাইল @ ইসলামকে গ্রেপ্তার করা হয়। তিনি তিনি টেকনাফের উনসিপ্রাং (২২ নম্বর রোহিঙ্গা ক্যাম্প, ব্লক- সি/০৪) এর রশিদ আহাম্মদের পুত্র।

এসময় তল্লাশি চৌকিতে মো. শফিক ওরফে হাফেজ শফিক (৩০) নামে আরেক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়। তিনিও একই ক্যাম্পের দিল মোহাম্মদের পুত্র। তার বিরুদ্ধে কক্সবাজার টেকনাফ থানায় অস্ত্র আইনের মামলা রয়েছে।

র‌্যাব জানায়, গ্রেপ্তার ইসমাইল ওরফে ইসলাম বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরসা’র সন্ত্রাসী সদস্য। সে আরসা সন্ত্রাসী বাহিনীর সাথে ২০১৭ সাল থেকে সম্পৃক্ত এবং এ যাবৎকালীন অধিকাংশ ঘটনায় প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে জড়িত বলে প্রাথমিকভাবে স্বীকার করেছে।

গ্রেফতারকৃত দুই আসামিকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়