Cvoice24.com

১০ বছর পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪১, ১৯ মার্চ ২০২৩
১০ বছর পর হত্যা মামলার আসামি গ্রেপ্তার

কক্সবাজারে র‌্যাবের হাতে গ্রেপ্তার হত্যা মামলার আসামি।

কক্সবাজারের চকরিয়ার আলোচিত মঞ্জুর আলম হত্যার ১০ বছর পর মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামি জসিম উদ্দিনকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (৮ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে কক্সবাজারের চকরিয়ার বতুয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জসিম উদ্দিন কক্সবাজারের চকরিয়ার বেতুয়া বাজার এলাকার মৃত আহামদ কবিরের ছেলে। 

র‌্যাব জানায়, নিহত মঞ্জুর আলমের ভাগিনা নাজু তার বোনের বাসায় যাচ্ছিল। কক্সবাজারের চকরিয়া এলাকায় পৌঁছালে আগের পরিকল্পনা অনুযায়ী ওঁৎপেতে থাকা আসামি জসিম উদ্দিন তার সহযোগীদের নিয়ে নাজুর মোটরসাইকেল থামিয়ে মারধর করে। এসময় মোটরসাইকেলসহ টাকা-পয়সা জোরপূর্বক ছিনিয়ে নেয়। পরে বিষয়টি সে তার মামা মঞ্জুর আলমকে জানালে তিনি ওই আসামিদের বিরুদ্ধে চকরিয়া থানায় মামলা দায়ের করেন। 

২০১৩ সালের ১০ অক্টোবর মামলার বাদী হওয়ার বিষয়টিকে কেন্দ্র করে ওই আসামিদের সঙ্গে মঞ্জুর আলমের কথা কাটাকাটি হয়। ওইদিন দুপুর ১২টার দিকে চকরিয়ার দত্ত বাজার এলাকায় আসামি জসিম উদ্দিন এবং তার সহযোগীরা রামদা, কিরিচ, চাপাতি, দা, লাঠিসহ দেশিয় অস্ত্রে সজ্জিত হয়ে মঞ্জুর আলমকে এলোপাতাড়ি আঘাত করে। এক পর্যায়ে আসামি জসিম উদ্দিন তার হাতে থাকা লম্বা কিরিচ দিয়ে অন্যান্য আসামিদের সহযোগিতায় ভিকটিম মঞ্জুর আলমের (৪২) দুই হাত-পা কেটে বালুর চরে ফেলে রেখে তারা চলে যায়। পরে গুরুতর আহত অবস্থায় মঞ্জুর আলমকে স্থানীয় লোকজন এবং তার আত্মীয়স্বজন হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে। এ ঘটনায় কক্সবাজার জেলার চকরিয়া থানায় একটি মামলা দায়ের হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, দীর্ঘ ১০ বছর ধরে ওই হত্যা মামলার গ্রেপ্তারি  পরোয়ানাভুক্ত পলাতক আসামি জসিম উদ্দিনের অবস্থান শনাক্ত করা হয়। পরে শনিবার (৮ মার্চ) রাত সাড়ে ৭টার দিকে অভিযান চালিয়ে কক্সবাজারের চকরিয়ার বতুয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়