Cvoice24.com

চার রোহিঙ্গার ৫ লাখ টাকায় মুক্তি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৫, ৬ জুন ২০২৩
চার রোহিঙ্গার ৫ লাখ টাকায় মুক্তি

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত চার যুবককে মুক্তি দেওয়া হয়েছে। পাঁচ লাখ টাকা মুক্তিপণে তাদের ছেড়ে দিয়েছে অপহরণকারীরা। 

সোমবার (৫ জুন) রাত ৮টার দিকে টেকনাফ আলীখালি ক্যাম্প সংলগ্ন পাহাড়ি এলাকা দিয়ে অপহৃত চারজন ফেরত আসেন। 

ক্যাম্প মাঝি (নেতা) নুরুল আমিন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, এর আগে মুক্তিপণ না দেওয়ায় শনিবার (৩ জুন) রাতে অপহৃতদের একজন জাহাঙ্গীর নামের এক রোহিঙ্গা যুবকের বাম হাতের কব্জি কর্তন করে পাহাড়ের ঢালে ফেলে যায় সন্ত্রাসীরা।

মুক্তি পাওয়া চার রোহিঙ্গা হলেন— টেকনাফের ক্যাম্প-২৫ আলীখালি ব্লক ডি/২২ এর নুর হোসেনের ছেলে মোহাম্মদ ইউনুস (৩২), মোহাম্মদ রফিকের ছেলে মোহাম্মদ সুলতান (২৪), আব্দুর রহমানের ছেলে আবদুল্লাহ (১৬) ও মোহাম্মদ সৈয়দের ছেলে আনোয়ার ইসলাম (১৮)।

ভিকটিমদের পরিবারের বরাত দিয়ে ক্যাম্প মাঝি নুরুল আমিন জানান, শুক্রবার রাত ৮টার দিকে টেকনাফের ২৫ নম্বর আলীখালি ক্যাম্প ডি/২০ ব্লকের রহিম উল্লাহ দোকানের সামনে থেকে পাঁচজন রোহিঙ্গা যুবককে অপহরণ করে অস্ত্রধারী ১২-১৪ জনের একদল সন্ত্রাসী। এরপর জনপ্রতি পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন তারা। টাকা দিতে পারবে না বলার পর জাহাঙ্গীর নামে একজনের বাম হাতের কব্জি কেটে ফেরত পাঠিয়ে ভয় দেখায়। এরপর সোমবার রাত ৮টার দিকে বাকি চারজনের কাছ থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) উপঅধিনায়ক (পুলিশ সুপার) জামাল পাশা বলেন, রোহিঙ্গা ক্যাম্প থেকে অপহৃত চার রোহিঙ্গা যুবককে উদ্ধার করা হয়েছে। তবে মুক্তিপণের বিষয়টি আমার জানা নেই।

গত সাত মাসে টেকনাফে রোহিঙ্গা ও স্থানীয়সহ প্রায় ৮০ জনের অধিক লোক অপহরণের শিকার হয়েছেন। অপহৃত প্রত্যেকের ওপর চালানো হয় নির্যাতন। এদের মধ্যে তিনজনকে হত্যা করা হয়।

সর্বশেষ