Cvoice24.com

কক্সবাজারে সাংবাদিকের ওপর হামলা, কাউন্সিলর প্রার্থীকে ইসিতে তলব

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৮, ৬ জুন ২০২৩
কক্সবাজারে সাংবাদিকের ওপর হামলা, কাউন্সিলর প্রার্থীকে ইসিতে তলব

সাংবাদিকের ওপর হামলার অভিযোগে কক্সবাজার পৌরসভা নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী আশরাফুল হুদা সিদ্দিকীকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসিতে সশরীরে উপস্থিত হয়ে কেন তার প্রার্থিতা বাতিল করা হবে না, সে বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৬ জুন) ইসি সচিবালয় ওই প্রার্থী বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠিয়েছে। সেখানে তাকে আগামী ৮ জুন বিকেল ৩টায় নির্বাচন কমিশনে হাজির হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

ইসির চিঠিতে বলা হয়, কক্সবাজার পৌরসভার সাধারণ নির্বাচনের ১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের প্রার্থী আশরাফুল হুদা ২০০ থেকে ৩০০ জন নারী পুরুষ নিয়ে গোপনভাবে নির্বাচনী প্রচারণায় কালো টাকা বিতরণের সময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কয়েকজন সংবাদকর্মী সংবাদ প্রকাশের জন্য ঘটনাস্থলে গিয়ে ভিডিও ধারণ করে চলে আসার পথে তাদের ওপর অতর্কিত হামলা করেন। 

এ সময় সিসিএন এর স্টাফ রিপোর্টার মিজানুর রহমানের ব্যবহৃত মোবাইলফোন ছিনিয়ে নিয়ে ধারণকৃত ভিডিও ডিলিট করাসহ নির্বাচনী আচরণবিধি বহির্ভূত কাজ করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনকে লিখিতভাবে অবহিত করেছেন। এ জন্য কেন ওই প্রার্থীর প্রার্থিতা বাতিল অথবা আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, প্রার্থীকে তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

সর্বশেষ