Cvoice24.com

রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুনে পুড়ল আড়াই শতাধিক বসতি

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫১, ২৫ মে ২০২৪
রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুনে পুড়ল আড়াই শতাধিক বসতি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে স্থানীয় লোকজন, সেনাবাহিনী, পুলিশ, এপিবিএন পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবীকর্মী ও বিভিন্ন সংস্থার লোকজনের সহায়তায় দুই-ঘণ্টা পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে তার আগে আড়াই শতাধিক বাড়িঘর ও দোকানপাট পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় কেউ মারা যাননি, তবে দিগ্‌বিদিক ছুটাছুটি করতে গিয়ে আহত হয়েছেন নারী-শিশুসহ ১০ জন। 

শুক্রবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের ১৩ নম্বর তানজিমারখোলা ক্যাম্পের ডি-ব্লকে কাঁঠাল গাছতলায় একটি বাজারে প্রথম আগুনের সূত্রপাত হয়। পরে তার পাশের ক্যাম্পের বসতঘরে ছড়িয়ে পড়ে ভয়াবহ আকার ধারণ করে। ধারণা করা হচ্ছে দুই কোটি টাকার ক্ষতিও হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতীষ চাকমা জানান, আগুন নেভাতে উখিয়া ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট, টেকনাফ, কক্সবাজার, রামু ও ক্যাম্পের ৪টি ইউনিটসহ মোট ১০টি ইউনিটের সহায়তায় দুপুর পৌনে ২টার দিকে টানা দুই-ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদৌজ্জা নয়ন জানান, আগুন লাগার খবর পেয়ে উখিয়া, টেকনাফ এবং কক্সবাজার জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ঘটনাস্থলে সেনাবাহিনী, এপিবিএন, উখিয়া থানা পুলিশ, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংস্থার কর্মীরা আগুনে ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ করছে-যোগ করেন তিনি। 

সর্বশেষ

পাঠকপ্রিয়