Cvoice24.com

হাটহাজারীতে হিন্দু থেকে মুসলিম হওয়া দুই ভাইবোন নিখোঁজের পর উদ্ধার

প্রকাশিত: ১২:২৮, ১৪ মে ২০১৮
হাটহাজারীতে হিন্দু থেকে মুসলিম হওয়া দুই ভাইবোন নিখোঁজের পর উদ্ধার

ছবি: প্রতিনিধি

হাটহাজারীতে অপহরণের অভিযোগে দায়ের হওয়া মামলায় অপহৃত শ্রাবন্তী রাণী নাথ (২০) ও তার আপন ভাই শুভ কুমার নাথকে (১৮) পুলিশ উদ্ধার করেছে। সোমবার সকাল সাড়ে নয়টার দিকে তাদের হাটহাজারী মডেল থানা পুলিশের মোল্লা মো. জাহাঙ্গীর কবির সঙ্গীয় ফোর্স নিয়ে হাটহাজারীস্থ ১১মাইল এলাকা থেকে উদ্ধার করে আদালতে জবানবন্দী প্রদানের জন্য প্রেরণ করেছে।

এর আগে আদালতের নির্দেশে গত ৫ এপ্রিল হাটহাজারী মডেল থানায় তাদের হত্যার উদ্দেশ্যে অপহরণ ও জোরপূর্বক বিয়ে করতে বাধ্য করার অভিযোগে একটি মামলা(নং-১০) রুজু করা হয়েছে। শ্রাবন্তী ও শুভ নাথের পিতা স্বপন কুমার নাথ বাদি হয়ে তার ভাতিজা যথাক্রমে রাজিব চন্দ্র নাথ ও সজীব চন্দ্র নাথের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন। মামলার বাদি ও বিবাদি সবাই হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের দক্ষিণ চারিয়া লোকনাথ পল্লীর বাসিন্দা।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, ব্যাপারটি আসলে অপহরণ নয় উদ্ধার হওয়া আপন দুই ভাইবোন বছরখানিক আগে সজ্ঞানে শরিয়ত ও আইনিভাবে ধর্মান্তরিত হয়ে মুসলিম ধর্ম গ্রহণ করলেও তা গোপন রেখেছিল পরবর্তীতে কিছুটা কানাঘুষা হলে তারা এলাকা ছেড়ে অজ্ঞাতস্থানে চলে যায়, অপরদিকে বিবাদী তাদের জেঠাতো ভাইদ্বয়, জেঠি ও জেঠাতো বোনও ধর্মান্তরিত হয়ে মুসলিম ধর্ম গ্রহণ করে মুলত তাদের সাথে যোগাযোগ কিংবা তারাই করিয়েছে মর্মে ভিকটিমের পিতা আপন ভ্রাতুষ্পুত্রদ্বয়ের বিরুদ্ধে অপহরণ করেছে মর্মে অপহরণ মামলা দায়ের করে।

এলাকা ছাড়ার পর পিতা স্বপন কুমার নাথ আলাদাভাবে দুটি নিখোঁজ ডায়েরীও করেছিলেন বলে জানা যায় অনেকে তাদের জঙ্গি বলেও অপপ্রচার চালিয়েছিল।

এদিকে মামলার বাদি স্বপন কুমার নাথের কাছে এ বিষয়ে জানতে ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিজ্ঞ আদালতে নির্দেশে এ ঘটনায় থানায় মামলা রুজু হয়েছে। জবানবন্দী প্রদানের জন্য তাদের আদালতে প্রেরণ করেছি।

সিভয়েস/জেআই/এমআইএম

71

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়