Cvoice24.com

তৃতীয় ধাপে রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ২৬ ইউপিতে ভোট শুরু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৬, ২৮ নভেম্বর ২০২১
তৃতীয় ধাপে রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ২৬ ইউপিতে ভোট শুরু

রাঙ্গুনিয়ার একটি ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন। ছবি : সংগৃহীত

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চট্টগ্রামে রাঙ্গুনিয়া ও হাটহাজারীর ১৩টি করে ২৬টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ করা হবে।

অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা রোধে এই দুই উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে দায়িত্ব পালন করবেন ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

রাঙ্গুনিয়া উপজেলার ১৩ ইউনিয়নে দায়িত্ব পালন করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম এন জামিউল হিকমা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী।


হাটহাজারী উপজেলার ১৩ ইউনিয়নে দায়িত্ব পালন করবেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনীক, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

রাঙ্গুনিয়ার পারুয়ায় আওয়ামী লীগের একতেহার হোসেন, পোমরার জহির আহম্মদ চৌধুরী, সরফভাটার শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, শিলক ইউনিয়নের নজরুল ইসলাম তালুকদার, পদুয়ার বীর মুক্তিযোদ্ধা মো. আবু জাফর, পদুয়ার বীর মুক্তিযোদ্ধা মো. আবু জাফর, চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের ইদ্রিস আজগর, রাজানগরের ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার ও কোদলার আবদুল কাইয়ুম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। অন্যদিকে হোসনাবাদ,  বেতাগী, ইসলামপুর,  দক্ষিণ রাজানগর ও লালানগর ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৫ ‘বিদ্রোহী প্রার্থী’।

অন্যদিকে হাটহাজারীর গুমানমর্দ্দনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান মুজিবুর রহমান ও  মেখলে বর্তমান চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এছাড়া ধলইয়ে চেয়ারম্যান পদে লড়ছেন আ. লীগ প্রাথী শাহনেওয়াজ হোসেন চৌধুরী (নৌকা), আওয়ামী লীগ নেতা আবুল মনসুর (আনারস), মো. হারুন অর রশিদ (মোটর সাইকেল), জানে আলম চৌধুরী (হাতপাখা)। ৩ নং মির্জাপুর ইউপিতে আকতার হোসেন খাঁন (নৌকা), আ. লীগ ঘরানার এনাম উদ্দিন তালুকদার (আনারস), রহিম উদ্দিন চৌধুরী (অটোরিকশা), মির্জাপুর ইউপিতে আকতার হোসেন খাঁন (নৌকা), আ. লীগ ঘরানার এনাম উদ্দিন তালুকদার (আনারস), রহিম উদ্দিন চৌধুরী (অটোরিকশা)। ৫ নং নাঙ্গলমোড়া ইউপিতে হুমায়ুন কবির (নৌকা), আ. লীগ ঘরনার হারুনুর রশিদ (আনারস) ও বর্তমান চেয়ারম্যান সিরাজুল হক (ঘোড়া), ছিপাতলীতে নুরুল আবেদিন (নৌকা) ও বর্তমান চেয়ারম্যান বিএনপির নুরুল আহসান লাভু (আনারস), গড়দুয়ারায় মো. এনামুল হক চৌধুরী (অটোরিকশা), মো. সরোয়ার মোরশেদ তালুকদার (নৌকা), আবদুল মাবুদ (আনারস),  উত্তর মাদার্শা রফিকুল কাদের (অটোরিকশা), জাকের হোসেন (মোটর সাইকেল) মো. সাহেদুল আলম (নৌকা), কাজী মো. মহসিন (আনারস)। ১১ নং ফতেপুরে মো. জয়নুল আবেদীন (নৌকা), মো. জাকের হোসেন (আনারস), সেকান্দর (মোমবাতি),  চিকনদন্ডীতে হাসান জামান বাচ্চু (নৌকা), জহুরুল আলম (চশমা), আহম্মদ নুর (মোটর সাইকেল), কাজী মোহাম্মদ আলমগীর (আনারস), মো. জাবেদ (হাতপাকা)। ১৩ নং দক্ষিণ মাদার্শায় আবদুল মজিদ (অটোরিকশা), মো. সরোয়ার (নৌকা), মো. আকতার (চশমা) ও মো. আবুল হোসেন (আনারস), শিকারপুরে আবু বক্কর সিদ্দিকী (নৌকা), আকবর আলী (টেলিফোন) ও আবদুল খালেক (আনারস)। ১৫ নং বুড়িশ্চর ইউপিতে বেলাল উদ্দিন (নৌকা), মো. রফিক (চশমা), মো. জাহেদ হোসেন (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলার ১৩টি ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৯৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৯১৪ ও মহিলা ভোটার ১ লাখ ২৫ হাজার ৭৯ জন। ১২২টি ভোটকেন্দ্রে ৬৩৩ বুথে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর আগে, গত ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯টি এবং ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল ২৮ নভেম্বর রোববার তৃতীয় ধাপে এক হাজার এবং চতুর্থ ধাপে আগামী ২৩ ডিসেম্বর ৮৪০টি এবং আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে ৭০৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়