Cvoice24.com

চাঁদপুরে সিসি ক্যামেরায় রং স্প্রে করে ব্যাংকের ২৭ লক্ষাধিক টাকা চুরি

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১২:২৮, ২৯ এপ্রিল ২০২২
চাঁদপুরে সিসি ক্যামেরায় রং স্প্রে করে ব্যাংকের ২৭ লক্ষাধিক টাকা চুরি

চাঁদপুরে সিসি ক্যামেরায় রং স্প্রে করে ব্যাংকের ২৭ লক্ষাধিক টাকা চুরি করে নিয়ে যায়

চাঁদপুরে সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-শাখায় ভল্ট ভেঙে সোশ্যাল ইসলামী ব্যাংকের প্রায় সাড়ে ২৭ লক্ষাধিক টাকা চুরির ঘটনা ঘটেছে। শনাক্ত এড়াতে ভেতরে প্রবেশ করে সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে সংঘবদ্ধ চোরের দল। এমনকি নিয়ে যায় সিসিটিভি ফুটেজের রেকর্ডের হার্ডডিস্কও।

বুধবার (২৭ এপ্রিল) রাতে মতলব দক্ষিণ উপজেলার মুন্সিরহাট বাজারের সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-শাখায় এমন দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। 

জানা গেছে, বুধবার (২৭ এপ্রিল) রাতে ব্যাংকের দোতালা ভবনের পূর্ব পাশের জানালার গ্রিল কেটে ব্যাংকের ভিতরে প্রবেশ করে চোরের দল। ভেতরে প্রবেশ করে তারা সিসি ক্যামেরায় কালো রং স্প্রে করে  যাতে করে তাদের শনাক্ত করা না যায়। পরে বিশেষ প্রযুক্তি ব্যবহার করে ব্যাংকের ভল্ট ভেঙে ২৭ লাখ ৩০ হাজার ৩৮৩ টাকা নিয়ে যায়। যাওয়ার সময় চোরের দল সিসিটিভি ফুটেজের রেকর্ডের হার্ডডিস্ক নিয়ে যায়। যাতে এ ঘটনার কোনো প্রমাণ না থাকে।

এদিকে খবর পেয়ে বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় (প্রশাসন ও অর্থ), মতলব দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন মিয়া, সিআইডির ইন্সপেক্টর আবু জাহিদ তুহিন, পিবিআই ইন্সপেক্টর মাহবুবুর রহমান প্রমুখ।

এ ঘটনায় ব্যাংকের ম্যানেজার এমএ হালিম ভূঁইয়া বলেন, প্রতিদিনের মতো গত ২৭ এপ্রিল বিকেল সাড়ে ৪টায় ব্যাংক বন্ধ করে আমরা চলে যাই। পরদিন ২৮ এপ্রিল সকাল ৯টা ২০ মিনিটে তালা খুলে সহকারী ম্যানেজার সাদ্দাম হোসেন দেখতে পান জানালার গ্রিল কাটা এবং ভল্ট খোলা। পরে তিনি আমাকে ও পুলিশকে খবর দেন।

ঘটনা সম্পর্কে অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় জানান, থানা ও গোয়েন্দা পুলিশ, সিআইডি এবং পিবিআই পুলিশের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিভিন্ন তথ্য-উপাত্ত সংগ্রহ করে এখন ঘটনার তদন্ত চলছে। অল্প সময়ের মধ্যে চুরির সঙ্গে জড়িতদের পুলিশ আটক করতে সক্ষম হবে বলে আশা করছেন তিনি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়