Cvoice24.com

চলতি অর্থবছরের প্রথম ছয়মাসে রাজস্ব বেড়েছে ১৮৮ কোটি টাকা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৮, ২৫ জানুয়ারি ২০২২
চলতি অর্থবছরের প্রথম ছয়মাসে রাজস্ব বেড়েছে ১৮৮ কোটি টাকা

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। -লোগো

২০২১-২২ অর্থ বছরের প্রথম ছয়মাসে ১৮৮ কোটি ৭৮ লাখ বেশি রাজস্ব আদায় করেছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। সে হিসেবে গত অর্থবছরের তুলনায় সরকারের গুরুত্বপূর্ণ আর্থিক এ প্রতিষ্ঠানটির রাজস্ব বেড়েছে ১ দশমিক ২৭ গুণ।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ের সম্মেলন কক্ষ সৈকতে আয়োজিত রাজস্ব পর্যালোচনা সভায় কমিশনার আকবর হোসেন এ তথ্য জানান।

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরের প্রথম ছয়মাসে ৬৯৮ কোটি ৬৫ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। অপরদিকে ২০২১-২২ অর্থবছরের একই সময়ে রাজস্ব আদায় হয়েছে ৮৮৭ কোটি ৪৩ লাখ টাকা। চলতি অর্থবছরের প্রথম ছয়মাসে ১৪ দশমিক শূণ্য ৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। কর মেয়াদ ডিসেম্বর মাসে রাজস্ব আহরণ প্রবৃদ্ধি ২৭ শতাংশ।

এ বিষয়ে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার আকবর হোসেন বলেন, কমিশনারেটের অন্তর্ভূক্ত ৫ জেলায় ৮টি বিভাগ ও ২৪ সার্কেলের সবাই উদ্যমী হয়ে কাজ করেছে। কর্মকর্তা-কর্মচারিরা নিজ নিজ যোগ্যতা, মেধা, মনন ও উদ্যম দিয়ে রাজস্ব আদায়ের মাধ্যমে রাজস্ব বাড়াতে অবদান রেখেছেন। আশা করছি, সামনেও সকলের আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে সফলতার এ ধারা অব্যাহত থাকবে।

এদিকে আদায়ের মাধ্যমে রাজস্ব বাড়াতে অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে পারফর্মেন্সের ভিত্তিতে অফিসার অব দ্য মান্থ (বেস্ট ডিভিশনাল অফিসার, বেস্ট সার্কেল অফিসার, বেস্ট সেক্টর অফিসার) নির্বাচিতদের হাতে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেয়া হয়। এবার বেস্ট ডিভিশনাল অফিসার হিসেবে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট চান্দগাঁও বিভাগের উপ-কমিশনার অনুরূপা দেব, আগ্রাবাদ বিভাগের রাজস্ব কর্মকর্তা (কোতোয়ালী সার্কেল) মো. আবুল খায়ের ও মো. আবুল খায়ের নির্বাচিত হয়েছেন।

-সিভয়েস/টিএম

সর্বশেষ

পাঠকপ্রিয়