Cvoice24.com

করোনায় মারা গেলেন খোন্দকার ইব্রাহিম খালেদ

সিভয়েস ঢাকা

প্রকাশিত: ১০:৪০, ২৪ ফেব্রুয়ারি ২০২১
করোনায় মারা গেলেন খোন্দকার ইব্রাহিম খালেদ

বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৬টার দিকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮০ বছর।

পারিবারিক সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত হয়ে খোন্দকার ইব্রাহিম খালেদ রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর আরও নানা সমস্যা ধরা পড়ায় গত রোববার তাকে স্থানান্তর করা হয় বিএসএমএমইউর নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। 

খোন্দকার ইব্রাহিম খালেদ ১৯৪১ সালে গোপালগঞ্জে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোলে স্নাতকোত্তর ও আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করে ১৯৬৩ সালে ব্যাংকিং পেশায় যুক্ত হন। 

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর ছাড়াও বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এবং সোনালী, অগ্রণী ও পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন খোন্দকার ইব্রাহিম খালেদ। ২০১০ সালে শেয়ারবাজারের পতনের কারণ অনুসন্ধানে সরকার গঠিত তদন্ত কমিটির প্রধান ছিলেন তিনি। 

কচিকাঁচার মেলার পরিচালক ছিলেন খোন্দকার ইব্রাহিম খালেদ। তাই রাজধানীর সেগুনবাগিচায় কচিকাঁচা ভবনে তার প্রথম জানাজা হবে। এরপর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাদ জোহর হবে দ্বিতীয় জানাজা। গোপালগঞ্জে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়