Cvoice24.com

বন্দরে ৫০ লট কাপড়সহ নিলামে ১৮০ সিএনজি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৮, ২৭ ফেব্রুয়ারি ২০২১
বন্দরে ৫০ লট কাপড়সহ নিলামে ১৮০ সিএনজি

ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বন্দরে নিলামে উঠছে ৯ কন্টেইনারের ৫০টি লটে ১৮০ সিএনজি অটোরিকশাসহ ৯ লটে কম্বল, পলেস্টার, নিট, রেয়ন ও ডেনিমের প্রায় ৫৭টন গার্মেন্টস কাপড়।

আগামীকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) কাস্টমসের তত্ত্বাবধানে এ নিলাম পরিচালনা হবে বলে জানা গেছে। 

চলতি বছরের চতুর্থ এই নিলামে ফার্নিচার, খালি প্লাস্টিক বোতল, ডায়েরি ও ক্যালেন্ডার,  স্টিকার ও সিকিউরিটি ট্যাগ, প্লাস্টিক হ্যাঙ্গার ও ক্লিপ, ওয়াল টাইলস, মেশিনারিজ, টেক্সটাইল কেমিক্যাল, রেকসিন ক্লথও থাকবে বলে জানা যায়। 

কাস্টমস সূত্র জানায়, নিলামের দরপত্র ও ক্যাটালগ বিক্রি গত ২২ ফেব্রুয়ারি (সোমবার) শুরু হয়ে আজ শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকাল ৫টা পর্যন্ত এই কার্যক্রম চলে। নিলামের ক্যাটালগ ও দরপত্র জমা দেওয়া যাবে আগামীকাল (রবিবার) দুপুর ২টা পর্যন্ত। এর ত্রিশ মিনিট পর দুপুর আড়াইটায় ঢাকা ও চট্টগ্রামে একযোগে নিলামের বক্স খোলা হবে। ক্যাটালগ ও দরপত্র জমা দেওয়া যাবে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে। এছাড়া ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি ও ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) দপ্তরে।

নিলামের বিষয়ে নিলাম পরিচালনাকরী প্রতিষ্ঠান মেসার্স’কে এম কর্পোরেশনের ম্যানেজার (নিলাম শাখা) মোহাম্মদ মোরশেদ জানান, এবারের চলতি বছরের চতুর্থ নিলামে ৫০ লট পণ্য নিলামে বিক্রির জন্য যাবতীয় কার্যক্রম শুরু করা হয়েছে। নিলামের ক্যাটালগ ও দরপত্র বিক্রি কার্যক্রম চলছে। এছাড়া আগ্রহী দরদাতারা নির্ধারিত সময়ে পণ্যগুলো দেখে নেওয়ার সুযোগও পাচ্ছে। আগামীকাল (রবিবার) চট্টগ্রাম ও ঢাকায় একযোগে নিলামের বক্স খোলা হবে।

প্রসঙ্গত, নিলামের দরপত্র ও ক্যাটালগ পাওয়া যাবে সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স’কে এম কর্পোরেশনের প্রধান কার্যালয় ও বন্দর স্টেডিয়াম এর বিপরীতে কাস্টম অকশন শেডে। এছাড়াও ঢাকার দরদাতা এ প্রতিষ্ঠানের মতিঝিল শাখা অফিস থেকে ক্যাটালগ ও দরপত্র সংগ্রহ করতে পারবেন। 

-সিভয়েস/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়