Cvoice24.com

লাগামহীন সবজির বাজারে অতিষ্ঠ ক্রেতা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৩, ১৮ জুন ২০২১
লাগামহীন সবজির বাজারে অতিষ্ঠ ক্রেতা

৫০ থেকে ৬০ টাকার নিচে মিলছে না কোনো সবজি

দীর্ঘ তিন সপ্তাহ ধরে স্বস্তি নেই সবজির বাজারে। বৃষ্টির কারণে দাম বেড়েছে বলে দাবি ব্যবসায়ীদের। কেজিপ্রতি ৫০ থেকে ৬০ টাকার নিচে মিলছে না কোনো সবজি-ই। এ নিয়ে অসন্তোষ প্রকাশ করছেন সাধারণ ক্রেতারা।

সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার (১৮ জুন) নগরের কর্ণফুলী কাঁচাবাজার ঘুরে দেখা যায়, প্রতিকেজি বেগুন ৬৫ থেকে ৭০ টাকা, করলা ৬০ টাকা, পটল ৫০ টাকা, লাউ ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়শ ৫৫ টাকা, কচুর লতি ৬০ টাকা, মিষ্টি কুমড়া ৫০ টাকা ও পেপে ৪৫ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি আলু বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, বৃষ্টির কারণে বাজারে সবজির সরবরাহ কম। তাই দাম বেড়ে গেছে।

এদিকে সবজির মত মাছের বাজারও চড়া। প্রতিকেজি রুই ও কাতল মাছ ৩০০ টাকা, পাঙ্গাস ১৮০ টাকা, পাবদা ৫০০ টাকা, তেলাপিয়া ১৫০ টাকা, শিং মাছ ৪৫০ থেকে ৫০০ টাকা, ইলিশ মাছ এক হাজার থেকে ১২শ টাকা ও মলা মাছ ৩০০ টাকায় বিক্রি হচ্ছে।

মাংসের বাজারে প্রতিকেজি ব্রয়লার মুরগি ১৩০ টাকা, লাল লেয়ার মুরগি ২৩০ টাকা ও সোনালি মুরগি ২২০ টাকা দরে বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি গরুর মাংস ৬০০ টাকা ও খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৮৫০ টাকা কেজি দরে।

বেসরকারি চাকরিজীবী মো. সোলায়মান সিভয়েসকে বলেন, ‘গত কয়েক সপ্তাহ ধরে সবজির বাজারে দাম বাড়তি। যত বেশি বৃষ্টি হয়, সবজির দামও সে হারে বাড়তে থাকে। পাশাপাশি মাছের দামও বেড়েছে। জিনিসপত্রের দাম বাড়লেও আমাদের মত সাধারণ মানুষদের তো আর আয় বাড়েনি। সরকারের এ বিষয়ে নজরদারি বাড়াতে হবে।’

সর্বশেষ

পাঠকপ্রিয়