Cvoice24.com
corona-awareness

ঈদের ছুটিতেও খোলা থাকবে চট্টগ্রাম কাস্টম হাউস

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৫, ১৯ জুলাই ২০২১
ঈদের ছুটিতেও খোলা থাকবে চট্টগ্রাম কাস্টম হাউস

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) অনুরোধে আমদানি-রপ্তানি কার্যক্রম স্বাভাবিক রাখতে ঈদের ছুটিতেও সীমিত পরিসরে চট্টগ্রাম কাস্টম হাউসসহ দেশের সকল শুল্ক স্টেশন খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

রোববার (১৯ জুলাই) চট্টগ্রামসহ দেশের সব হাউস ও শুল্ক স্টেশনগুলোকে এ বিষয়ে নির্দেশনা চিঠিও পাঠিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

এনবিআরের চিঠিতে বলা হয়েছে, দেশের আমদানি-রপ্তানি কার্যক্রমে গতিশীলতা আনা ও বাণিজ্যবান্ধব রাজস্ব পরিবেশ নিশ্চিত করতে আগামী মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ঈদের ছুটির মধ্যে কাস্টমস অফিসগুলো খোলা রাখার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করতে হবে।

এর আগে গত ৩০ জুন পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ ঈদের ছুটিতে কাস্টম হাউস ও শুল্ক স্টেশন খোলা রাখার অনুরোধ করে রাজস্ব বোর্ডকে চিঠি পাঠায়। বিজিএমইএর অনুরোধের পরিপ্রেক্ষিতে রাজস্ব বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে।

আগামী বুধবার সারাদেশে উদযাপিত হবে ঈদুল আজহা। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার ঈদের ছুটি। এ সময়ও দেশের রপ্তানিমুখী শিল্পের আমদানি-রপ্তানি বাণিজ্য সচল রাখতে চট্টগ্রাম কাস্টমস হাউসের পাশাপাশি ঢাকা, মোংলা, বেনাপোল, কমলাপুর আইসিডি ও পানগাঁও কাস্টমসও পুরোপুরি না হলেও সীমিত পরিসরে খোলা থাকবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়