Cvoice24.com

কাল আরও ৮ শপিংমলে বসছে ভ্যাট বুথ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৬, ৮ সেপ্টেম্বর ২০২১
কাল আরও ৮ শপিংমলে বসছে ভ্যাট বুথ

নতুন ভ্যাট নিবন্ধন, অনলাইনে রিটার্ন দাখিল, ভ্যাট চালান ইস্যুতে ব্যবসায়ীদের সরাসরি সেবা দিতে নগরের বিভিন্ন শপিংমল ও মার্কেটগুলোতে ভ্যাট বুথ স্থাপন করেছে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। প্রথমদিনে নগরের ছয়টি শপিংমলে ভ্যাট বুথ বসানো হয়। আগামীকাল আরও আট শপিংমলে বসছে এই ভ্যাট বুথ। একইসঙ্গে চট্টগ্রামের পাঁচ বিভাগেও এ সেবা কার্যক্রম চলছে। এসব বুথ থেকে নতুন ভ্যাট নিবন্ধনকারীদের দেয়া হচ্ছে সনদ। 

বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে ব্যাংক-সিঙ্গাপুর মাকের্ট, নিউমার্কেট ও টেরীবাজার ব্যবসায়ী সমিতির কার্যালয়ে ভ্যাটসেবা কার্যক্রমের উদ্বোধন করেন আগ্রাবাদ বিভাগের কর্মকর্তা উপ-কমিশনার ফাতেমা খায়রুন নুর। 

এসময় আগ্রাবাদ সার্কেলের রাজস্ব কর্মকর্তা গৌরাঙ্গ ভট্টাচার্য, কোতোয়ালী সার্কেলের রাজস্ব কর্মকর্তা মো. আবুল খায়েরসহ মার্কেট সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সূত্রে জানা গেছে, ভ্যাটসেবা কার্যক্রমের প্রথম দিন নগরের খুলশী টাউন সেন্টার, মিমি সুপার মার্কেট, ফিনলে স্কয়ার, সানমার ওশান সিটি, খুলশী কনকর্ড ও ইউনেস্কো সিটি সেন্টারে ভ্যাট বুথের মাধ্যমে ব্যবসায়ীদের সেবা দেয়া হয়। যেসব ব্যবসায়ী নতুন ভ্যাট নিবন্ধন করেছেন তাদের হাতে নিবন্ধন সনদ তুলে দেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন। 

আগামীকাল শেষ দিনে নগরের বালি আর্কেড, টেরীবাজার, ষোলশহর সুপার মার্কেট, আখতারুজ্জামান সেন্টার, বে-শপিং মার্কেট, চান্দগাঁওয়ের স্বজন সুপার মার্কেট, আগ্রাবাদ সিঙ্গাপুর-ব্যাংকক মার্কেট, হক মার্কেটসহ খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি, কক্সবাজার ও পটিয়া উপজেলার ব্যবসায়ীদের ভ্যাট বুথ স্থপনের মাধ্যমে সেবার আওতায় আনা হবে। 

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, নতুন ভ্যাট নিবন্ধন, অনলাইনে রিটার্ন দাখিল, ভ্যাট চালান ইস্যুতে ব্যবসায়ীদের সরাসরি সেবা দিতে নগরের বিভিন্ন শপিংমল ও মার্কেটগুলোতে ভ্যাট বুথ স্থাপন করা হয়েছে। দুদিনব্যাপী আমাদের কার্যক্রম চলবে, যার প্রথম দিন আজ শেষ হয়েছে। আগামীকালও চট্টগ্রাম মহানগরসহ বিভিন্ন উপজেলার শপিংমল ও মার্কেটগুলোতে আমাদের সেবা প্রদান করা হবে। সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভ্যাট বুথগুলোর কার্যক্রম চলবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়