Cvoice24.com

অনলাইনে গরু অর্ডার দিয়ে নিজেই প্রতারিত হলাম: বাণিজ্যমন্ত্রী

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:২০, ২৬ সেপ্টেম্বর ২০২১
অনলাইনে গরু অর্ডার দিয়ে নিজেই প্রতারিত হলাম: বাণিজ্যমন্ত্রী

অনলাইনে গরু অর্ডার দিয়ে নিজেই প্রতারিত হয়েছিলেন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, দুই বছর আগে ঈদুল আজহার সময় একটি ই-কমার্স প্রতিষ্ঠান উদ্বোধনকালে অনলাইনে এক লাখ টাকা দিয়ে কোরবানির জন্য গরু অর্ডার করেছিলাম। কিন্তু আমাকে যে গরুটি দেখিয়েছিল সেটি পাইনি। আমাকে অন্য একটি গরু দেওয়া হয়েছিল। আমি প্রতারিত হয়েছিলাম।

রোববার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মেলন কক্ষে ‘প্রতিযোগিতা আইন বাস্তবায়নের মাধ্যমে বাজারে সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ পরিবেশ সৃষ্টিতে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) ভূমিকা’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নিয়ে গল্প করেন। 

বাণিজ্যমন্ত্রী বলেন, ‘আমাকে ছবি দেখানোর পরেও নির্ধারিত গরুটি আমাকে দেওয়া হয়নি। পরে যোগাযোগ করলে বলা হয়, আমাকে আরেকটি গরু দেওয়া হবে, যার দাম ৮৭ হাজার টাকা। বাকি ১৩ হাজার টাকার পরিবর্তে আমাকে একটি ছাগল দেওয়া হবে বলে জানায়। আমি বাধ্য হয়ে রাজি হই। কারণ, আমি আগেই টাকা দিয়েছিলাম। সেজন্য ওই গরু না নিয়ে উপায় ছিল না।’ তবে এমন অবস্থা এখন আর নেই বলেও সন্তোষ প্রকাশ করেন তিনি।

কর্মশালায় বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম বলেন, ‘২০২০ সালের নভেম্বর মাসে ই-ভ্যালির বিরুদ্ধে মামলা করেছি। মামলাটি আদালতে চলমান। শিগগিরই রায় হবে।’ এছাড়া ইভ্যালির ‘ধামাকা ঈদ অফার’ বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন কমিশনের সদস্য মনজুর কাদের, নাসরিন বেগম এবং জিএম সালেহ উদ্দিন, ইআরএফের সভাপতি শারভিন রিনভী, সাধারণ সম্পাদক এস এম রাশেদুল ইসলাম প্রমুখ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়