Cvoice24.com

আয়কর রিটার্ন দাখিলে আরও সময় চান চেম্বার সভাপতি, এনবিআরে চিঠি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪২, ২৪ নভেম্বর ২০২১
আয়কর রিটার্ন দাখিলে আরও সময় চান চেম্বার সভাপতি, এনবিআরে চিঠি

ছবি: সংগৃহীত

মহামারী করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত অনেক করদাতা এখনো রিটার্ন দাখিল করতে না পারায় রিটার্ন দাখিলে আরও সময় চেয়েছেন চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সময় বাড়াতে জাতীয় রাজস্ব বোর্ডের কাছে অনুরোধ জানিয়ে চিঠিও পাঠিয়েছেন তিনি।

বুধবার (২৪ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের কাছে তিনি এ চিঠি পাঠান।

চিঠিতে তিনি বলেন, দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ়করণ ও উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে জাতীয় রাজস্ব বোর্ড আয়কর, মূসক ও শুল্কের মাধ্যমে রাজস্ব সংগ্রহ করে থাকে। এক্ষেত্রে বর্তমান সরকার ঘোষিত নতুন করদাতার সংখ্যা বৃদ্ধির কোন বিকল্প নেই। সর্বস্তরের করদাতাদের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ও সমৃদ্ধিতে অংশগ্রহণ এবং কর প্রদানে উৎসাহিত করার লক্ষ্যে রিটার্ন দাখিলের সময়সীমা যৌক্তিকভাবে বৃদ্ধি করা হয়। 

তিনি আরও বলেন, করোনার কারণে করদাতারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। এদিকে আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩০ নভেম্বর নির্ধারণ করা আছে। তবে এই নির্ধারিত সময়ে মধ্যে অনেকের রিটার্ন দাখিল করা সম্ভব হবে না। তাই অধিক পরিমাণ রাজস্ব আদায়ের পাশাপাশি দেশে করবান্ধব পরিবেশ অক্ষুন্ন রাখার স্বার্থে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা বাড়ানোর অনুরোধ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়