Cvoice24.com

এক মাস বাড়লো আয়কর জমাদানের সময়

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০৮, ৩০ নভেম্বর ২০২১
এক মাস বাড়লো আয়কর জমাদানের সময়

প্রতীকী ছবি

আয়কর রিটার্ন জমার সময় আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। মঙ্গলবার (৩০ নভেম্বর) রাতে এনবিআরের পরিচালক (জনসংযোগ) সৈয়দ এ মু’মেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। 

এনবিআর জানায়, বর্তমানে দেশে ৭০ লাখ করদাতা রয়েছে। তাদের মধ্যে ১৪ লাখের বেশি করদাতা আয়কর রিটার্ন দাখিল করেছেন। গত বছর করোনা মহামারির কারণে কর জমাদানের সময় একমাস বাড়ানো হয়েছিল। এবারও সেই পথে হেঁটেছে এনবিআর। 

এদিকে আজ আয়কর জমাদানের শেষদিনে চট্টগ্রামের আয়কর অফিসেও করদাতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। চট্টগ্রামের ৪টি কর অঞ্চলে কর জমা দিতে পারছেন কর দাতারা। এখানে কর দাতারা ই-টিআইএন নিবন্ধন, রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সরবরাহ, আয়কর সম্পর্কিত পরামর্শ ও তথ্য নিতে পারছেন।

উল্লেখ্য, চট্টগ্রামের চারটি কর অঞ্চলে করদাতাদের জন্য ই-টিআইএন রেজিস্ট্রেশন ও রি-রেজিস্ট্রেশনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি কর অঞ্চলের নিজস্ব ওয়েবসাইট তথ্যসহ হালনাগাদ করা হচ্ছে। ওই ওয়েবসাইটে আয়কর-সংক্রান্ত বিভিন্ন ফর্ম, পরিপত্র, রিটার্ন পূরণের নির্দেশিকা, ভিডিও টিউটোরিয়ালসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য সন্নিবেশ রয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়