Cvoice24.com

চরপাড়া ঘাট ইজারা দিলে জাহাজ সরিয়ে নেবেন নেতারা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪১, ১ ডিসেম্বর ২০২১
চরপাড়া ঘাট ইজারা দিলে জাহাজ সরিয়ে নেবেন নেতারা

ছবি: সংগৃহীত

নগরের পতেঙ্গা এলাকায় লাইটারেজ শ্রমিকদের ব্যবহৃত চরপাড়া ঘাটের ইজারা প্রক্রিয়া থেকে বন্দর কর্তৃপক্ষ পিছু না হটলে চট্টগ্রাম থেকে সব ধরনের জাহাজ সরিয়ে নেওয়ার কথা ভাবছে শ্রমিক ইউনিয়নের নেতারা। 

বুধবার (১ ডিসেম্বর) বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের ডাকা ধর্মঘটের এক সপ্তাহের স্থগিতাদেশের শেষ দিনে এ কথা জানান বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবী আলম।

শ্রমিক নেতারা বলছেন, চরপাড়া ঘাট লোক পারাপারের কোন ঘাট নয়। এখান থেকে শুধু শ্রমিকরা ওঠানামা করে। চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শেখ মো. আবুল কালাম আজাদ শ্রমিক ইউনিয়নের অনুরোধে চরপাড়া ঘাটে শ্রমিকদের ওঠানামা করার ব্যবস্থা করে দেন। সেসময় তিনি ঘাটটি ইউনিয়নের নামে লিখে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছিলেন। বর্তমান চেয়ারম্যান ঘাটটি ইজারা দেওয়ার চেষ্টা করছেন। এ ধরনের সিদ্ধান্ত নিলে তারা চরপাড়া ঘাটের সব জাহাজ সরিয়ে নেবেন। এই ঘাটে আর কোন জাহাজ চালাবেন না।

বাংলাদেশ লাইটারেজ ইউনিয়নের সিনিয়র সহ-সভাপতি নবী আলম সিভয়েসকে বলেন, চট্টগ্রাম বন্দরের কাছে আমাদের তিনটি দাবি ছিল। তারমধ্যে চরপাড়া ঘাটের ইজারা বাতিলের বিষয়টি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা চাই এ ঘাটের ইজারা বাতিল হোক। বন্দর চেয়ারম্যানের সঙ্গে এ বিষয়ে আমাদের আজ একটি বৈঠক হয়েছে। তিনি ঘাটটি ইজারা না দেয়ার বিষয়ে আশ্বস্ত করেছেন। যদি তিনি ঘাটটি ইজারা দেন তাহলে আমরা চরপাড়া ঘাট থেকে আমাদের সব জাহাজ দেশের অন্যান্য ঘাটে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিব।

তিনি আরো বলেন, চরপাড়া ঘাটে আমাদের সংগঠনের অধীনে প্রায় দুই হাজার জাহাজ চলাচল করে। তারমধ্যে এগারো’শ লাইটার জাহাজ রয়েছে। বন্দর চেয়ারম্যান টেন্ডার বাতিল না করলে আমরা নৌপরিবহন মন্ত্রণালয়েও চিঠি দিয়ে দাবিটি মেনে নেয়ার সময়সীমা বেঁধে দিব।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়