Cvoice24.com

চট্টগ্রামের ৫ জনবহুল স্থানে বসবে ‘ভ্যাট স্ট্যান্ড’

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১১, ৮ জানুয়ারি ২০২২
চট্টগ্রামের ৫ জনবহুল স্থানে বসবে ‘ভ্যাট স্ট্যান্ড’

চট্টগ্রামের ৫ জনবহুল স্থানে বসবে ‘ভ্যাট স্ট্যান্ড’। -ফাইল ছবি

ইএফডি-কে জনপ্রিয় করা, অনলাইনে ভ্যাট নিবন্ধন প্রদান, রিটার্ন দাখিলসহ ভ্যাট সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিতে নগরের পাঁচটি জনবহুল স্থানে ‘ভ্যাট স্ট্যান্ড’ স্থাপনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। পাশপাশি নগরের ৭টি শপিংমলেও ১০টি ভ্যাট বুথ বসানোর উদ্যোগ নিয়েছে সরকারের গুরুত্বপূর্ণ এ সংস্থাটি। আগামী ৯ ও ১০ জানুয়ারি ভ্যাট বুথ ও ‘ভ্যাট স্ট্যান্ড’ স্থাপনের মাধ্যমে করদাতাদের ভ্যাট সংশ্লিষ্ট সকল ধরনের সেবা প্রদান করা হবে।

শনিবার (৮ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম মহানগরের নিউমার্কেট (বিপনী বিতান), জহুর আহমেদ হকার্স মার্কেট, গোলাম রসূল মার্কেট, টেরীবাজার, রিয়াজউদ্দিন বাজার, সানমার ওশান সিটি ও চিটাগাং শপিং কমপ্লেক্সে ভ্যাট বুথ বসানো হবে। পাশাপাশি পর্যটন শহর কক্সবাজারের আমিরাবাদ, বড়বাজার এবং লোহাগাড়ায়ও ভ্যাট বুথ স্থাপন করা হবে। একইসঙ্গে চান্দগাঁও, পটিয়া, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান বিভাগের ক্ষেত্রে বিভাগীয় ভ্যাট দপ্তরের হেল্প ডেস্ক থেকে এসব সেবা প্রদান করা হবে।

এদিকে নগরের মুক্ত মঞ্চ (শিশু পার্কের বিপরীতে, আউটার স্টেডিয়াম মাঠ, কাজীর দেউড়ি, চট্টগ্রাম), সিইপিজেড এর প্রবেশ মুখের বাম পাশে খালি জায়গা, সিঙ্গাপুর ব্যাংকক মার্কেট আগ্রাবাদ এর সম্মুখ প্রাঙ্গণ, জিইসি কনভেনশন সেন্টারের সামনের খোলা মাঠ এবং হোটেল মোটেল জোন, কলাতলী, কক্সবাজারে ভ্যাট স্ট্যান্ড স্থাপন করা হবে।

ভ্যাট বুথ ও ভ্যাট স্ট্যান্ডসমূহের কার্যক্রম সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়