Cvoice24.com

কাজ পেতে কোস্টার হেজ শ্রমিকদের চেম্বার ভবন ঘেরাও

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৮, ১২ জানুয়ারি ২০২২
কাজ পেতে কোস্টার হেজ শ্রমিকদের চেম্বার ভবন ঘেরাও

কাজের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন

চট্টগ্রাম বন্দর লাইটারেজ ঠিকাদার সমিতির কাজ পেতে চট্টগ্রাম চেম্বার ভবন ঘিরে অবস্থান কর্মসুচি ও প্রতিবাদ সমাবেশ করেছে চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন। যদিও চট্টগ্রাম চেম্বারের পক্ষে আশ্বাস পেয়ে কয়েক ঘন্টার মধ্যে কর্মসূচি স্থগিত করে শ্রমিকরা। 

বুধবার (১২ জানুয়ারি) সকাল ১১টায় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি কার্যালায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়। পরে চেম্বারের পরিচালক অহিদ সিরাজ স্বপন এসে শ্রমিকদের দাবির বিষয়টি নিয়ে বৈঠকের আশ্বাস দেন। এরপর শ্রমিকরা অবস্থান কর্মসূচি স্থগিত করে।

বিক্ষোভ কর্মসূচিতে শ্রমিকরা বলেন, করোনার কারণে চট্টগ্রামে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হলে সকল শ্রমিকরা বেকার হয়ে পড়েন। তাই স্বাভাবিক পরিস্থিতিতে কাজে ফিরে যাওয়ার চেষ্টা করেন তারা। কিন্তু চট্টগ্রাম বন্দর লাইটারেজ ঠিকাদার সমিতির কাজ দেয়ার আশ্বাসে দীর্ঘদিন অপেক্ষা করেন কোস্টার হেজ শ্রমিকরা। অপেক্ষার পরও কাজ না মেলায় এই আন্দোলনের ডাক দেয়া হয়েছে। 

কোস্টার হেজ শ্রমিক ইউনিয়নের সভাপতি (ভারপ্রাপ্ত) নুরুজ্জামান জনি বলেন, বৈধ শ্রমিক বুকিংয়ের দাবিতে গত ১২ নভেম্বর বাণিজ্যমন্ত্রী বরাবর একটি আবেদন করা হয়। এর প্রেক্ষিতে চট্টগ্রাম কোস্টার হেজ ঠিকাদার শ্রমিক ইউনিয়ন ও চট্টগ্রাম বন্দর লাইটারেজ ঠিকাদার সমিতির মধ্যে চুক্তিটি বাস্তবায়নের নির্দেশনা দেন বাণিজ্যমন্ত্রী। কিন্তু সেটি এখনো বাস্তবায়ন হয়নি। ফলে শ্রমিকরা এই আন্দোলনের ডাক দিয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়