Cvoice24.com

লাইসেন্স নবায়নের দাবিতে চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্টস কর্মীদের কর্মবিরতি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৪, ১৮ মে ২০২২
লাইসেন্স নবায়নের দাবিতে চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্টস কর্মীদের কর্মবিরতি

লাইসেন্স নবায়ন না করার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন সিএন্ডএফ এজেন্ট কর্মীরা

চট্টগ্রাম কাস্টমস হাউসের কর্মকর্তারা গত পাঁচ-ছয় মাস ধরে কাজ করার লাইসেন্স নবায়ন না করার প্রতিবাদে কর্মবিরতি পালন করছেন ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং (সিএন্ডএফ) এজেন্ট কর্মীরা। 

বুধবার (১৮ মে) চট্টগ্রাম কাস্টমস হাউসের সামনে কয়েকশ’ সিএন্ডএফ এজেন্ট কর্মীরা অবস্থান নিয়েছেন।

কর্মীদের দাবি, যে লাইসেন্স দিয়ে তারা কাজ করছেন তা গত পাঁচ-ছয় মাস ধরে কাস্টমস কর্তৃপক্ষ নবায়ন করছে না। এ কারণে কয়েকশ’ সিএন্ডএফ এজেন্টস কাজ করতে পারছে না। ফলে একদিকে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন, অন্যদিকে রাজস্ব আদায়ের যে পুরো প্রক্রিয়া সেটিও ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে দাবি করছেন তারা।

চট্টগ্রামে সিএন্ডএফ এজেন্টস এসোশিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু সিভয়েসকে বলেন, লাইসেন্সের নিয়মের অপব্যাখ্যা করে আমাদের সিএন্ডএফ ভাই ও তাদের প্রতিষ্ঠানের হাজার কর্মচারির কর্মসংস্থান বন্ধ হয়ে যাওয়ার প্রতিবাদে আমাদের এ কর্মবিরতি। পাশাপাশি এ লাইসেন্সগুলো নবায়ন না হওয়া পর্যন্ত আমরা আমাদের কর্মবিরতি চালিয়ে যাবো। লাইসেন্স নবায়ন হবে কি হবে না এটা নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের কোন বিষয় নেই। এটা দিয়ে রাজস্ব বাড়বেও না, কমবেও না। শুধুমাত্র লাইসেন্স নবায়নকারী কর্তৃপক্ষের প্রতিহিংসার শিকার হচ্ছি আমরা। 

তিসি বলেন, আজকে কাস্টমস হাউসে সীমাহীন দুর্নীতি। এখানে প্রতিটা সেকশনে হয়রানি। এখানে যে পরিমাণ লোকবল থাকার কথা সেটা দো হচ্ছে না। সেদিকে দৃষ্টি না দিয়ে আমাদের ভাইদের লাইসেন্স নবায়ন সংক্রান্ত নিয়মের অপব্যাখ্যা করছেন তারা। এ লাইসেন্সিং রুলের আওতায় আগের কর্তৃপক্ষ এ লাইসেন্সগুলোর অনুমোদন দিয়ে গেছেন। যারা এগুলোর অনুমোদন দিয়ে গেছেন তারা সকলেই আমাদের শ্রদ্ধাভাজন ব্যক্তিত্ব। তারমধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের বর্তমান সদস্য মাসুদ সাদিকও রয়েছেন। বর্তমান লাইসেন্সিং কর্তৃপক্ষ এমন আচরণ করছেন যেন আগের কর্তৃপক্ষ লেখাপড়া জানে না, শুধু তারাই জানেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়