Cvoice24.com

খাতুনগঞ্জে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, ব্যবসায়ীদের কর্মবিরতি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৬, ১৮ মে ২০২২
খাতুনগঞ্জে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজি, ব্যবসায়ীদের কর্মবিরতি

খাতুনগঞ্জে শ্রমিক সংগঠনের নামে পণ্যবাহী ট্রাকে চাঁদাবাজির প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে ব্যবসায়ীরা। বুধবার (১৮ মে) বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত কাঁচাবাজার আড়তদার ও চাল ব্যবসায়ী সমিতিসহ বিভিন্ন সংগঠনের ব্যবসায়ীরা এতে অংশ নেয়।

ব্যবসায়ীদের অভিযোগ, শ্রমিক সংগঠনের নামে খাতুনগঞ্জে পণ্য নিয়ে আসা প্রতিটি ট্রাক থেকে ৪শ’ থেকে ৫শ’ টাকা করে চাঁদা আদায় করে আসছিল একটি চক্র। মাঝখানে কিছুদিন বন্ধ ছিল। ঈদের পর তারা আবার সক্রিয় হয়ে উঠেছে। 

ব্যবসায়ীদের দাবি, কাজল, কাদের, লেদু নামের কিছু ব্যক্তি ট্রাক শ্রমিক সংগঠনের নামে এ চাঁদাবাজি করছে। লেদু এ সংগঠনের সভাপতি। তারা চাঁদা না দিলে ট্রাক আটকে রাখতো। ট্রাক ডাকাতি হয়ে যেতে পারে চালকদের এ ধরণেরও হুমকি দিতো। এদের মধ্যে কাদেরের নামে আদালতে মামলাও আছে। তাদের পরিচালিত সংগঠনটির কোন প্রকার বৈধতাও নেই।

খাতুনগঞ্জের চাক্তাই আড়তদার ও ব্যবসায়ী সমিতির সভাপতি আহসান খালেদ পারভেজ সিভয়েসকে বলেন, এ চক্রটি আগেও প্রতিটি ট্রাক থেকে ৪শ থেকে ৫শ টাকা করে চাঁদা করতো। এটার প্রভাব আমাদেরে উপর পড়তো। কারণ ট্রাক মালিকরা মোকামের কাছে বাড়তি ভাড়া আদায় করছেন। এর কারণেও পণ্যের দামে একটা প্রভাব পড়ছে। আমরা ব্যবসায়ীরা এক জোট হয়ে আছি। আমরা আগেও চাঁদাবাজি করতে দিই নাই, ভবিষ্যতেও দিব না। প্রয়োজনে আমরা প্রশাসনের কাছে যাবো। যত ধরনের পদক্ষেপ নেয়ার প্রয়োজন তা আমরা নেবো। প্রশাসন কি করছেন তা আমরা দেখবো। নইলে আমরা পরবর্তী পদক্ষেপ ঘোষণা করব।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়