Cvoice24.com

এপ্রিলে রাজস্ব বেড়েছে ২৭৮ কোটি টাকা 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৫, ২৪ মে ২০২২
এপ্রিলে রাজস্ব বেড়েছে ২৭৮ কোটি টাকা 

২০২১-২২ অর্থ বছরের এপ্রিল মাসে ২৭৮ কোটি ৮৬ লাখ টাকা বেশি রাজস্ব আদায় করেছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট। সে হিসেবে গত অর্থবছরের তুলনায় সরকারের গুরুত্বপূর্ণ আর্থিক এ প্রতিষ্ঠানটির রাজস্ব বেড়েছে ১ দশমিক ৪৩ গুণ। 

মঙ্গলবার (২৪ মে) চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সম্মেলন কক্ষ ‘সৈকত‘ এ অনুষ্ঠিত এক পর্যালোচনা সভায় কমিশনার আকবর হোসেন এ তথ্য জানান। 

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরের এপ্রিল মাসে ৬৪৫ কোটি ৯৩ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। অপরদিকে ২০২১-২২ অর্থ বছরের একই সময়ে ৯২৪ কোটি ৭৯ লাখ টাকা রাজস্ব আদায় হয়েছে। চলতি অর্থবছরের এপ্রিল মাসে রাজস্ব আহরণে ১৮ দশমিক ৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে কাস্টমস। পাশাপাশি ৪৩ দশমিক ১৭ শতাংশ রাজস্ব আহরণ প্রবৃদ্ধি হয়েছে প্রতিষ্ঠানটির।

চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার আকবর হোসেন বলেন, কমিশনারেটের অন্তর্ভূক্ত ৫ জেলায় ৮টি বিভাগ ও ২৪ সার্কেলের সবাই উদ্যমী হয়ে কাজ করেছে। কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ যোগ্যতা, মেধা, মনন ও উদ্যম দিয়ে রাজস্ব আদায়ের মাধ্যমে রাজস্ব বাড়াতে অবদান রেখেছেন। আশা করছি, সামনেও সকলের আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে সফলতার এ ধারা অব্যাহত থাকবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়