Cvoice24.com

এবার বন্দরে জাহাজের কনটেইনারে ধোঁয়া

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৮, ২১ জুন ২০২২
এবার বন্দরে জাহাজের কনটেইনারে ধোঁয়া

চট্টগ্রাম বন্দর। ফাইল ছবি

চট্টগ্রাম বন্দরের জেটিতে অবস্থানরত ‘কোটা রাজিন’ নামে একটি জাহাজে থাকা একটি কনটেইনারে ধোঁয়া দেখা গেছে। তবে বড় দুর্ঘটনা ঘটার আগেই কনটেইনারটি দ্রুত জাহাজ থেকে সরিয়ে ফেলা হয়েছে। 

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ ঘটনা ঘটে। চট্টগ্রাম  চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা গেছে, চট্টগ্রাম বন্দরের এনসিটি-২ নম্বর জেটিতে অবস্থান করছিল আমদানি পণ্যভর্তি জাহাজ ‘কোটা রাজিন’। জাহাজটিতে মাছের খাদ্য পণ্য ভর্তি একটি কনটেইনারে আজ সন্ধ্যায় ধোঁয়া দেখা দেয়। এতে ওই জেটিতে কর্মরত শ্রমিকদের মাঝে উৎকণ্ঠা দেখা দেয়। পরে বন্দরের নিজস্ব ফায়ার টেন্ডার ‘কাণ্ডারী দশ‘ ও  ‘কাণ্ডারী দুই‘ ঘটনাস্থলে পাঠিয়ে কনটেইনারে পানি দেয়া হয়। 

ওমর ফারুক বলেন, জেটিতে কর্মরত শ্রমিকরা কনটেইনারটিতে ধোঁয়া দেখতে পেয়ে আমাদের জানায়। বর্তমানে বন্দরের গ্যান্ট্রি ক্রেন দিয়ে কনটেইনারটি জাহাজ থেকে নামিয়ে আলাদাভাবে রাখা হয়েছে। কনটেইনার আবদ্ধ থাকলে এমনটা হয়। তবে এটাতে আতঙ্কিত হবার মত কিছু নেই। 

এর আগে গত ৭ জুন বন্দরের ৭ নম্বর ইয়ার্ডে দশ বছর ধরে পড়ে থাকা একটি এসিড ভর্তি কনটেইনার থেকে ধোঁয়া বের হয়েছিল। পরে কনটেইনারটি আলাদা করে বন্দরের ভেতরে অকশন গোলায় কাস্টমস কর্তৃপক্ষকে নিষ্পত্তির জন্য হস্তান্তর করা হয়েছিল।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়