Cvoice24.com

আজ থেকে আবার ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ০৯:৪০, ২২ জুন ২০২২
আজ থেকে আবার ফ্যামিলি কার্ডে টিসিবির পণ্য বিক্রি শুরু

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে আজ থেকে আবারো চালু হচ্ছে ভর্তুকিমূল্যে টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম। চলবে আগামী ৫ জুলাই পর্যন্ত।

মঙ্গলবার (২১ জুন) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানায় টিসিবি।

এতে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনায় এক কোটি নিম্ন আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য দেয়া হবে। বুধবার থেকে শুরু হবে এ কার্যক্রম। চলবে ৫ জুলাই পর্যন্ত।

তবে, মাদারীপুর, শরিয়তপুর, গোপালগঞ্জ ও মুন্সিগঞ্জসহ সংশ্লিষ্ট জেলাগুলোতে বিক্রি কার্যক্রম ২৬ জুন থেকে শুরু হবে। বন্যার কারণে সিলেট বিভাগে আপাতত স্থগিত থাকবে টিসিবির এই কার্যক্রম ।

চলতি মাসের ১ তারিখ থেকে টিসিবির ফ্যামিলি কার্ডে পণ্য বিক্রি শুরুর কথা ছিল। তবে ঢাকা ও বরিশাল সিটি করপোরেশনে নতুন করে ফ্যামিলি কার্ড তৈরি কার্যকম শেষ না হওয়ায় বিক্রি কার্যক্রম শুরু করতে পারেনি সংস্থাটি। এরই মধ্যে এ দুই সিটিতে ওয়ার্ড কমিনারদের মাধ্যমে এ কার্ড তৈরির কার্যক্রম প্রায় শেষ হয়েছে। এছাড়া অন্যান্য এলাকায় করোনাকালে ফ্যামিলি কার্ড তৈরি করা হয়েছিল।

চলতি অর্থবছরে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্ন আয়ের মানুষদের স্বস্তি দিতে প্রায় সারা বছর ১১ দফায় পণ্য বিক্রি করেছে টিসিবি। এতদিন ট্রাকে তেল, চিনি, পেঁয়াজ, ডাল, খেজুর, ছোলা সুলভ মূল্যে বিক্রি হতো। এখন সে কার্যক্রম হবে ফ্যামিলি কার্ডে। শুধু কার্ডধারী ব্যক্তিরা এখন সাশ্রয়ী মূল্যে পণ্য পাবেন।

এতে ভোক্তাপ্রতি সর্বোচ্চ ১ কেজি চিনি, ২ কেজি মসুর ডাল, ২ লিটার সয়াবিন তেল দেয়া হবে। প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা এবং মসুর ডাল ৬৫ টাকা দরে বিক্রি হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়