Cvoice24.com

পদ্মা সেতুর ফলে ত্বরান্বিত হবে দেশের দক্ষিণাঞ্চলের শিল্পায়ন: বিজিএমইএ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২১, ২৫ জুন ২০২২
পদ্মা সেতুর ফলে ত্বরান্বিত হবে দেশের দক্ষিণাঞ্চলের শিল্পায়ন: বিজিএমইএ

পদ্মা সেতু উদ্বোধনের ফলে দেশের দক্ষিণাঞ্চলে শিল্পায়ন ত্বরান্বিত হবে। দেশ একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাঁড়াবে বলে মন্তব্য করেন বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম।

শনিবার (২৫ জুন) নগরের খুলশী থানাধীন বিজিএমইএ ভবনের মাহাবুব আলী হল-এ পদ্মা সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠানটি সরাসরি প্রদর্শনের আয়োজন করা হয়। এসময় তিনি বলেন, পদ্মা সেতু উদ্বোধনের ফলে দেশের যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নতির মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হবে।

সৈয়দ নজরুল ইসলাম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি স্বাধীনতার লাল-সবুজ পতাকা অর্জন করেছে। পরবর্তীতে তারই সুযোগ্য কন্যা সততা, সাহসিকতা ও দৃঢ় সংকল্পের অধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সক্ষমতা ও মর্যাদার প্রতীক ‘স্বপ্নের পদ্মা সেতু’ শুভ উদ্বোধন করে দেশের উন্নয়নের অগ্রযাত্রায় একটি মাইলফলক স্থাপন করেছেন।  এ সেতু চালু হওয়ায় চট্টগ্রাম বন্দরের সহযোগী বন্দর হিসেবে মংলা ও পায়রা বন্দরের কার্যক্রম বৃদ্ধি পাবে। এর ফলে উন্নয়ন কার্যক্রমের বর্ধিত চাপ মোকাবেলায় চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি এবং বিশ্বমানের বন্দর হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে বে-টার্মিনালসহ অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন দ্রুত সম্পাদন করা প্রয়োজন। 

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি বলেন, কর্ণফুলী টানেল, বিমান বন্দর থেকে লালখান বাজার পর্যন্ত ফ্লাইওভার, মাতারবাড়িতে গভীর সমুদ্র বন্দর, কক্সবাজার পর্যন্ত রেললাইন, সমূদ্র ঘেষে আউটার লিংক রোড নির্মাণ, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে মেগা প্রজেক্ট বাস্তবায়ন, মিরশ্বরাইয়ে বঙ্গবন্ধু শিল্প অঞ্চল ও আনোয়ারায় অর্থনৈতিক অঞ্চলসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড যথাসময়ে বাস্তবায়নে এবং বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে সকলের সহযোগিতা প্রয়োজন। 

বিজিএমইএ সব সময় সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের গর্বিত অংশীদার হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে বলিষ্ঠ ভূমিকা রাখছে বলে তিনি মন্তব্য করেন।

এসময় বিজিএমইএর সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধনসহ দেশের যুগান্তকারী অর্জন ও উন্নয়নের গর্বিত অংশীদার হিসেবে বিজিএমইএ দেশের কর্মসংস্থান সৃষ্টিসহ রপ্তানি প্রবৃদ্ধি অব্যাহত রাখার স্বার্থে অগ্রণী ভূমিকা পালন করছে।

এসময় বিজিএমইএর পরিচালক মোহাম্মদ আবদুস সালাম, এ.এম. শফিউল করিম (খোকন), এম. আহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কায়সার, প্রাক্তন প্রথম সহ-সভাপতি নাসিরউদ্দিন চৌধুরী, প্রাক্তন পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী, এস.এম. সাজেদুল ইসলাম, শেখ সাদী, সাব্বির মোস্তফা, আমজাদ হোসেন চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী, বিপুল সংখ্যক পোশাক শিল্প মালিক, বিজিএমইএ ফ্যাশন টেকনোলজি ইনন্সিটিউট (সিবিআইএফটি)-এর শিক্ষক-শিক্ষার্থীসহ বিজিএমইএর কর্মকর্তা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়:

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়