Cvoice24.com

পদ্মা সেতু চালু হওয়ায় পণ্য আমদানি-রপ্তানি বাড়বে: চেম্বার সভাপতি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩০, ২৫ জুন ২০২২
পদ্মা সেতু চালু হওয়ায় পণ্য আমদানি-রপ্তানি বাড়বে: চেম্বার সভাপতি

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠানে চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। 

পদ্মা সেতু চালু হবার ফলে পণ্য পরিবহনে সময় ও ব্যয় সাশ্রয় হবে যা অর্থনৈতিক কর্মকান্ডকে ত্বরান্বিত করবে। এছাড়া মোংলা বন্দরসহ বিভিন্ন স্থল বন্দরের মাধ্যমে পণ্য আমদানি-রপ্তানি বৃদ্ধি পাবে বলে অভিমত ব্যক্ত করেছেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। 

শনিবার (২৫ জুন) সকালে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত খতমে কুরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ অভিমত ব্যক্ত করেন। 

চেম্বার সভাপতি বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন আমাদের অর্থনৈতিক সমৃদ্ধি ও সক্ষমতার প্রতীক। এই সেতুর অর্থনৈতিক গুরুত্ব অপরিসীম। সেতুর মাধ্যমে ২১টি জেলার সাথে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী পরিবর্তন সাধিত হবে। দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এসএমই সম্প্রসারণ ও শিল্পায়ন ব্যাপক প্রসার লাভ করবে। বাংলাদেশের প্রবৃদ্ধি ১ দশমিক ২৩ শতাংশ বৃদ্ধির পাশাপাশি আঞ্চলিক যোগাযোগের ক্ষেত্রেও অনেক পরিবর্তন হবে। 

প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে ২০৪১ সালে উন্নত বাংলাদেশ এবং ডেল্টা প্ল্যান ২১০০ বাস্তবায়ন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি। 

এসময় চেম্বার পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), অঞ্জন শেখর দাশ, মো. ইফতেখার ফয়সাল এবং বিভিন্ন ব্যবসায়ী, চেম্বারের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়