Cvoice24.com

চট্টগ্রামে তিন দিনে টিসিবির পণ্য পেল ৪৭ হাজার পরিবার 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫৮, ২৮ জুন ২০২২
চট্টগ্রামে তিন দিনে টিসিবির পণ্য পেল ৪৭ হাজার পরিবার 

চট্টগ্রামে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় গত তিনদিনে ফ্যামিলি কার্ডের বিপরীতে ন্যায্যমূল্যে ৪৭ হাজার ৫২৯টি পরিবারের কাছে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। গত রোববার থেকে চট্টগ্রামে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়। আগামী ৫ জুলাইয়ের মধ্যে ধারাবাহিকভাবে চট্টগ্রামের ৫ লাখ ৩৫ হাজার ৮২টি পরিবারের কাছে পণ্য বিক্রি করা হবে। 

মঙ্গলবার (২৮ জুলাই) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. তৌহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

চট্টগ্রাম জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, টিসিবির পণ্য বিক্রির জন্য চট্টগ্রামে ১৫৯ জন ডিলার নিয়োগ করা হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৪১ টি ওয়ার্ড, ১৫ উপজেলার ১৯১টি ইউনিয়ন, ১৫টি পৌরসভায় ফ্যামিলি কার্ডধারীদের মধ্যে এই পর্যায়ক্রমে পণ্য বিতরণ কার্যক্রম চলছে। টিসিবি ডিলাররা পণ্য গ্রহণের ১ দিন আগে নির্দিষ্ট হিসাব নম্বরে টাকা জমা দিয়ে ডি.ও (ডেলিভারি অর্ডার) গ্রহণ করে পণ্য বিক্রি করছেন। প্রতিদিন সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত উপকারভোগীদের মাঝে বিক্রয় কার্যক্রম চলমান রয়েছে। 

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ফ্যামিলি কার্ড দেখিয়ে ৪০৫ টাকার বিনিময়ে এক কেজি চিনি, দুই কেজি মশুর ডাল এবং দুই লিটার সয়াবিন তেল নির্ধারিত ডিলারদের কাছে থেকে কিনতে পারছেন ক্রেতারা। গত তিনদিনে ৪৭ হাজার ৫২৯ টি পরিবারের মধ্যে ৪৭ দশমিক ৫২৯ মেট্রিক টন চিনি, ৯৫ দশমিক শূণ্য ৫৮ মেট্রিক টন মসুর ডাল ও ৯৫ হাজার ৫৮ লিটার সয়াবিন তেল বিতরণ করা হয়েছে। অর্থাৎ টিসিবি পণ্য বিতরণের ৮ দশমিক ৮৮ শতাংশ কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। বাকি পরিবারগুলোর মধ্যে পণ্য বিক্রি কার্যক্রম দ্রুত শেষ করা হবে।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়