Cvoice24.com

দুদিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৩, ২৫ জানুয়ারি ২০২৩
দুদিনের কর্মবিরতিতে সিঅ্যান্ডএফ এজেন্টরা

আগামী ৩০ ও ৩১ জানুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালনের সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন। লাইসেন্সিং বিধিমালার কিছু বিধিবিধান সংশোধন, এইচএস কোড এবং সিপিসি ভুলের কারণে জরিমানা ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ বাতিলের দাবিতে সংগঠনটির এ কর্মসূচি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম (বিলু) সিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টদের মৌলিক অধিকার পরিপন্থী কিছু বিধিবিধান সংশোধন, পণ্য চালান শুল্কায়নকালে পণ্যের এইচএস কোড ও সিপিসি নির্ধারণে প্রণীত বিভিন্ন বিতর্কিত আদেশ বাতিলের দাবি আমাদের দীর্ঘদিনের। কিন্তু দাবি পূরণে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কোন পদক্ষেপ আমরা দেখতে পাইনি। আগামী ২৮ জানুয়ারির মধ্যে কোন সিদ্ধান্ত না আসলে আমরা আগামী ৩০ ও ৩১ জানুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালন করব। 

এর আগে গত ২১ জানুয়ারি এনবিআরকে চিঠি দেয় সংগঠনটি। ওই চিঠিতে বলা হয়েছে, এনবিআর গত বছরের জুলাই মাসে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং আ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের সঙ্গে বৈঠক করে। এসময় এসোসিয়েশনের পক্ষ থেকে দাবির পক্ষে যুক্তি উপস্থাপন করা হয়। এর পরিপ্রক্ষিতে এনবিআর কর্মকর্তারা বিধিমালা সংশোধনের বিষয়ে সংগঠনের নেতাদের আশ্বস্ত করেন। অথচ এ বিষয়ে ফেডারেশনের নেতারা এনবিআরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের মঙ্গে আলোচনা করেও কার্যকর কান সাড়া পাওয়া যায়নি। তাতে সারা বাংলাদেশের সিন্ডএফ এজেন্টদের মধ্যে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। 

আগামী ২৮ জানুয়ারির মধ্যে বিধি-বিধান সংশাধনের দাবি জানায় সংগঠনটি। অন্যথায় আগামী ৩০ ও ৩১ জানুয়ারি দেশের সব কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে কর্মবিরতি পালন করা হবে ওই চিঠিতে উল্লেখ করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়