Cvoice24.com

কাস্টমসের আরও ১৬ কর্মকর্তাকে একযোগে বদলি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৬, ১১ সেপ্টেম্বর ২০২৩
কাস্টমসের আরও ১৬ কর্মকর্তাকে একযোগে বদলি

দুসপ্তাহ পর চট্টগ্রাম কাস্টমস ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা পদের আরও ১৬ জনকে বদলি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। 

সোমবার (১১ সেপ্টেম্বর) এনবিআরের দ্বিতীয় সচিব মাসুদ রানার সই করা এক আদেশে তাদের বদলি করা হয়। 

সোমবারের আদেশে চট্টগ্রাম কাস্টমস হাউসের দশ জন সহকারী রাজস্ব কর্মকর্তাকে সিলেট, যশোর, খুলনা, ঢাকা, রংপুর, রাজশাহী, কুমিল্লায় বদলি করা হয়েছে। 

এরমধ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের উদয়ন ত্রিপুরাকে সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. শাহজালাল মিয়া ও মোস্তাঈন বিল্লাকে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, প্রতি বিন্দু চাকমাকে ঢাকা নিরীক্ষা, গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে, মো. ইমরুল কায়েসকে খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, নির্ভীক চাকমাকে ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে, মো. হুমায়ূন কবিরকে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, এস এমে জাকারিয়া ও মো. আব্দুন নুরকে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে এবং মো. জানিবুল হককে ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে বদলি করা হয়েছে। 

এদিকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ছয়জনকে খুলনা, যশোর, ঢাকায় বদলি করা হয়েছে। এরমধ্যে আবদুল্লাহ আল মামুনকে খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. রাশিদুল ইসলামকে যশোরের বেনাপোল কাস্টমস হাউসে, খুদু চন্দ্র পালকে কমলাপুর কাস্টমস হাউস (আইসিডি), আবু শিরিন মো. তৌহিদুজ্জামানকে ঢাকা কাস্টমস হাউসে, সুমি আক্তারকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, মো. আজাদ হোসেনকে ঢাকা কাস্টমস হাউসে বদলি করা হয়েছে। 

অপরদিকে ঢাকা কমলাপুর কাস্টমস হাউস (আইসিডি) সাইফুন্নাহার জনিকে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, রাবেয়া বেগমকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে, ঢাকা (উত্তর) কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের খন্দকার আমিরুল হুদাকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, মো. রাকিবুল হাসানকে চট্টগ্রাম কাস্টস, এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমীতে, ঢাকা (দক্ষিণ) কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. কামাল হোসেনকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, ঢাকা (পূর্ব) কাস্টমস, এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. ফারুক হোসেনকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা (পশ্চিম) কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. রাজিদার রহমানকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে। 

পাশাপাশি রংপুর কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. মেহেদী হাসানকে চট্টগ্রাম কাস্টমস হাউস, মো. কবীর হোসেনকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, খুলনা কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. আনিসুর রহমান মোল্যাহকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, যশোর কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মিনাক্ষী হালদার, মো. আফজাল হোসেন, মো. মাসুদ করিমকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, সিলেট কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটের মো. নাসিরুল হক ও আব্দুল ওয়াদুদকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, ঢাকা নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের ফাতেমা আক্তারকে চট্টগ্রাম কাস্টমস হাউসে, মো. মোয়াল্লেম হোসাইনকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের মো. শফিকুল ইসলাম ও রনজিত দাসকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইস ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মো. সৌরভ রহমান ও শফিকুল ইসলামকে চট্টগ্রাম কাস্টমস হাউসে বদলি করা হয়েছে।

তাদের আগামী ১৭ সেপ্টেম্বরের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ১৬ আগস্ট চট্টগ্রাম কাস্টমস হাউস ও চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ১১ জন রাজস্ব কর্মকর্তাকে একযোগে দেশের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়। এর একসপ্তাহ পর গত ২৩ আগস্ট চট্টগ্রাম কাস্টমস ও ভ্যাট বিভাগের রাজস্ব কর্মকর্তা পদের আরও ১৫ জনকে বদলি করেছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
 

সর্বশেষ