Cvoice24.com

পদত্যাগ করলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক তানভীর

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৩, ১৩ সেপ্টেম্বর ২০২৩
পদত্যাগ করলেন চট্টগ্রাম চেম্বার পরিচালক তানভীর

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর। 

ব্যক্তিগত কারণ দেখিয়ে বুধবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম চেম্বারের নবনির্বাচিত সভাপতি ওমর হাজ্জাজের কাছে পদত্যাগপত্র জমা দেন তিনি। এর আগে গত ২৪ আগস্ট চট্টগ্রাম চেম্বারের উদ্যোগে গঠিত ‘বাংলাদেশ সেন্টার অফ এক্সিলেন্স’ এর বোর্ড অব ট্রাস্ট থেকেও তিনি পদত্যাগ করেন। 

সৈয়দ মোহাম্মদ তানভীর সিভয়েসকে বলেন, ব্যক্তিগত কারণে আমি পদত্যাগ করেছি। এখানে ভিন্ন কোন কারণ বা উদ্দেশ্য নেই।

তবে লোকমুখে চাউর হয়েছে— সদ্য সাবেক কমিটির তিনি সহ সভাপতি ছিলেন। সে হিসেবে এবার সভাপতি হওয়ার কথা ছিল সৈয়দ মোহাম্মদ তানভীরের। কিন্তু নতুন কমিটিতে সৈয়দ মোহাম্মদ তানভীরকে করা হয়েছে পরিচালক। আর সভাপতি নির্বাচিত করা হয় চেম্বারের সাবেক সভাপতি সাবেক সভাপতি এম এ লতিফ এমপির ছেলে ওমর হাজ্জাজকে। ওমর মুক্তাদির পরিচালক হয়েছেন। আর এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলমের মেয়ে রাইসা মাহবুব সহ সভাপতি এবং ভাই আলমগীর পারভেজ চেম্বারের পরিচালক হয়েছেন। কমিটিতে পরিচালক হয়েছেন নির্বাচনী বোর্ডের প্রধান নুরুন নেওয়াজ সেলিমের মেয়ের জামাই বেনাজির চৌধুরী নিশান ও ছেলে মোহাম্মদ সাজ্জাদ উন নেওয়াজ। আর দীর্ঘদিন ধরেই ঘুরে ফিরে নির্ধারিত কয়েকজন ব্যবসায়ী সেই বলয়ে থেকে পরিচালক নির্বাচিত হচ্ছেন। এই পরিবারতন্ত্রের প্রতিবাদস্বরূপই তিনি পদত্যাগ করেছেন। 

এর আগে, গত ৮ আগস্ট বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী দুই বছরের জন্য চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) নতুন কমিটি গঠিত হয়। সেখানে পরিচালক পদে নির্বাচিত হন সৈয়দ মোহাম্মদ তানভীর।

সর্বশেষ