Cvoice24.com

একযোগে চট্টগ্রাম ছাড়তে হবে কাস্টমসের আরও ৩০ কর্মকর্তাকে

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৬, ১৪ সেপ্টেম্বর ২০২৩
একযোগে চট্টগ্রাম ছাড়তে হবে কাস্টমসের আরও ৩০ কর্মকর্তাকে

ফাইল ছবি।

দু’দিনের ব্যবধানে আবারও বদলির আদেশ এলো চট্টগ্রাম কাস্টমসের শুল্ক, আবগারী ও ভ্যাট বিভাগের ৩০ কর্মকর্তার। আগামী এক সপ্তাহের মধ্যেই তাদেরকে চট্টগ্রাম ছেড়ে নতুন কর্মস্থলে যোগদান করতে বলেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এনবিআরের দ্বিতীয় সচিব মাসুদ রানার সই করা এক আদেশে তাদের বদলি করা হয়।

বৃহস্পতিবারের আদেশে চট্টগ্রাম কাস্টমস হাউসের ১৫ জন সহকারী রাজস্ব কর্মকর্তাকে রংপুর, রাজশাহী, কুমিল্লা, যশোর, সিলেট, খুলনা, রাজশাহী ও ঢাকায় বদলি করা হয়েছে।

এরমধ্যে চট্টগ্রাম কাস্টম হাউসের মেহেদী বিন আজাদ, মো. আবু সায়েদ ও মো. নুরুল হুদাকে রংপুর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, এইচএম মাহমুদুল হাসান ও রিশাদুল আলম নুরকে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মিঠুন রায় ও মো. মোশারফ হোসেনকে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মাহমুদা আক্তার নিসা ও জ্যোৎস্না আক্তারকে কুমিল্লা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. ইকতিয়ার দেওয়ান ও তরিকুল ইসলামকে সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. শাহজাহান ও নুর এ আরিফিন শাওনকে খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, ইশরাত নুরকে ঢাকার নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে এবং আবুল কালাম আজাদকে ঢাকার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে বদলি করা হয়েছে।

এদিকে, চট্টগ্রাম বন্ড কমিশনারেটের পাঁচজনকে খুলনা, যশোর, ঢাকা ও রাজশাহীতে বদলি করা হয়েছে। এরমধ্যে মো. সুলতান আকন্দকে যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, সুবা মিয়া তালুকদার ও মো. ইসহাককে মোংলা কাস্টমস হাউসে, মোছাম্মৎ ইয়াছমিন আরাকে ঢাকা (পশ্চিম) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে এবং প্রাণেশ কুমার সরকারকে রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে বদলি করা হয়েছে।

অপরদিকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ১০ জনকে খুলনা, যশোর, ঢাকা ও সিলেটে বদলি করা হয়েছে। এরমধ্যে চঞ্চল দাসকে ঢাকা (পশ্চিম) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. ফয়সাল আহম্মেদকে বেনাপোল কাস্টমস হাউসে, জুয়েল মিয়া ও মো. শাহজাহান কবীরকে ঢাকা (পশ্চিম) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মোছাম্মৎ রত্না খাতুনকে ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটে, মো. আব্দুল কুদ্দুছ কলিকে খুলনা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, রঞ্জন চক্রবর্তীকে সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, মো. দিদারুল আলম ফারুকীকে বেনাপোল কাস্টমস হাউসে, সালাহ উদ্দিনকে পানগাঁও কাস্টমস হাউসে ও আরিফুল আলমকে ঢাকার মূল্য সংযোজন করের বৃহৎ করদাতা ইউনিটে বদলি করা হয়েছে। 

পাশাপাশি বেনাপোল কাস্টমস হাউসের মো. নজরুল ইসলাম, মো. ওবায়দুর রহমান ও মুসা মনন্ডলকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা (দক্ষিণ) কাস্টমস বন্ড কমিশনারেটের মো. আবদুস সামাদ, মো. মাহবুবুল আলম ও এস এম সাজেদুল করিমকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা (উত্তর) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের মো. আব্দুর রশিদ এবং সজীব চন্দ্র দত্তকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, ঢাকা (উত্তর) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আলী হাসান নূর ও প্রভাষ চন্দ্র কর্মকারকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে, ঢাকা (দক্ষিণ) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের জয় তালুকদারকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে, ঢাকা (পূর্ব) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের সোহরাব হোসেনকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে, ঢাকা (পশ্চিম) কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ফজলে রাব্বিকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের এন এম একরামুল আলমকে চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেটে, রংপুর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের রামকৃষ্ঞ দত্তকে চট্টগ্রাম কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটে, যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের মো. দেলোয়ার হাসেনকে চট্টগ্রাম কাস্টমস হাউসে এবং সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আবু বকর ছিদ্দিককে চট্টগ্রাম কাস্টমস হাউসে বদলি করা হয়েছে।

এর আগে, গত ১৬ আগস্ট চট্টগ্রাম কাস্টমস হাউস ও চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের ১১ জন রাজস্ব কর্মকর্তাকে একযোগে দেশের বিভিন্ন দপ্তরে বদলি করা হয়। এর একসপ্তাহ পর গত ২৩ আগস্ট চট্টগ্রাম কাস্টমস ও ভ্যাট বিভাগের রাজস্ব কর্মকর্তা পদের আরও ১৫ জনকে বদলি করেছিল জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। দু’সপ্তাহ পর গত ১১ সেপ্টেম্বর চট্টগ্রাম কাস্টমস ও ভ্যাট বিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা পদের আরও ১৬ জনকে বদলি করেছে এনবিআর।

-সিভয়েস/টিএম

সর্বশেষ

পাঠকপ্রিয়