Cvoice24.com

বন্ড সুবিধায় আনা হলো স্যুট প্যান্টের কাপড়

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৯, ২০ সেপ্টেম্বর ২০২৩
বন্ড সুবিধায় আনা হলো স্যুট প্যান্টের কাপড়

বন্ড সুবিধায় আনা শুট প্যান্টের কাপড়।

শুল্কমুক্ত বন্ড সুবিধায় পলি নিটিং ফেব্রিকের ঘোষণায় দামি স্যুট-প্যান্টের ফেব্রিক এনে ধরা পড়েছে নাজমুল হোসাইরি প্রাইভেট লিমিটেড নামে নারায়ণগঞ্জের একটি আমদানিকারক প্রতিষ্ঠান। 

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার মো. সাইফুল হক সিভয়েসকে এ তথ্য নিশ্চিত করেন। 

কাস্টমস সূত্রে জানা গেছে, নারায়নগঞ্জের আমদানিকারক প্রতিষ্ঠান নাজমুল হোসাইরি প্রাইভেট লিমিটেড চায়না থেকে এক কনটেইনারে ৭৯৯ বেইল পলি নিটিং ফেব্রিক আমদানির ঘোষণা দেন। পণ্যচালানটি খালাসের দায়িত্বে ছিল হালিশহরের আহসান এন্টারপ্রাইজ নামের একটি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান। প্রাথমিকভাবে সন্দেহ হলে গত ১৩ সেপ্টেম্বর আ্যাসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমে চালানটি লক করে দেয় কাস্টমসের এআইআর শাখা। ১৯ সেপ্টেম্বর চার কনটেইনারে থাকা পণ্য চালানগুলোর শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। এসময় পলি নীটেট ফেব্রিক্স এর বিপরীতে ২৮ মেট্রিকটন ওভেন স্যুটিং-প্যান্টিং ফেব্রিক্স পাওয়া যায়। 

চট্টগ্রাম কাস্টমসের ডেপুটি কমিশনার মো. সাইফুল হক বলেন, শুল্কমুক্ত পণ্য আমদানির সুযোগকে কাজে লাগিয় মিথ্যা ঘোষণায় পণ্যগুলো আমদানি করা হয়। ওই আমদানিকারক এক কোটি ১০ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা করেছে। রাজস্ব ফাঁকির চষ্টা ও বন্ড সুবিধার অপব্যবহার করায় ওই আমদানিকারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ