Cvoice24.com

এসএসসি/
চট্টগ্রামে এক দিনেই অনুপস্থিত ১৮৬৪ পরীক্ষার্থী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২২, ২৪ সেপ্টেম্বর ২০২২
চট্টগ্রামে এক দিনেই অনুপস্থিত ১৮৬৪ পরীক্ষার্থী

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে চলমান মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়), বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং তিন বিষয়ে অংশ নেয়নি ১ হাজার ৮৬৪ জন পরীক্ষার্থী। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ। 

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন ২১৩টি কেন্দ্রে সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল। আজকের পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর হার ১ দশমিক ৩০ শতাংশ প্রায়।

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ২১৩টি কেন্দ্রে মোট ১ লাখ ৪২ হাজার ৮৮০ জন পরীক্ষার্থীর মধ্যে গণিত বিষয়ে অংশ নিয়েছে ১ লাখ ৪১ হাজার ১৬ জন। এরমধ্যে চট্টগ্রামে ১ লাখ ১ হাজার ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৯৯ হাজার ৭৬০ জন। অনুপস্থিত ছিল ১ হাজার ২৯৪ জন। কক্সবাজারে ২২ হাজার ৫২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২১ হাজার ৭৫৬ জন এবং অনুপস্থিত ছিল ২৯৬ জন। রাঙামাটি জেলায় ৭ হাজার ৭৩ জনের মধ্যে অংশ নেয় ৭ হাজার ১ জন। অনুপস্থিত ছিল ৭২ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৮ হাজার ১১৬ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৭ হাজার ৯৮৭ জন এবং অনুপস্থিত ছিল ১২৯ জন। বান্দরবান জেলায় ৪ হাজার ৫৮৫ জনের মধ্যে অংশ নেয় ৪ হাজার ৫১২ জন এবং অনুপস্থিত ছিল ৭৩ জন পরীক্ষার্থী।

সর্বশেষ

পাঠকপ্রিয়