Cvoice24.com

পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীকে চবি শিক্ষকের চিঠি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৪, ২৫ ফেব্রুয়ারি ২০২১
পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রীকে চবি শিক্ষকের চিঠি

ছবি : সিভয়েস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) স্থগিত হওয়া পরীক্ষা নেয়ার দাবি জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বরাবর আবেদনপত্র পাঠিয়েছেন ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা’র পরিচালক অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সুপারিশক্রমে এ আবেদন জানান তিনি। 

আবেদনপত্রে সিরাজ উদ দৌল্লাহ উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। করোনা মহামারির কারণে অধিকাংশ অভিভাবক আর্থিক সংকটের সম্মুখীন। করোনার প্রভাব শিক্ষার্থীর ওপর সুস্পষ্ট। অ্যাকাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষা শুরু হয়েছিল।

জানতে চাইলে সিরাজ উদ দৌল্লাহ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কিছু বিভাগের পরীক্ষা শুরু হয়েছিল। কিন্তু শিক্ষামন্ত্রীর গত মঙ্গলবারের ঘোষণার পর থেকে স্থগিত করা হয়। এই পরীক্ষাগুলো যাতে আমরা নিতে পারি সেজন্য আজ দুপুরে মন্ত্রী বরাবার একটি চিঠি মেইল করেছি। আশা করি, শিক্ষার্থীদের দুর্ভোগ লাগবে তিনি বিষয়টি বিবেচনা করবেন।’

শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায় এবং চট্টগ্রাম শহরে বিভিন্ন এলাকায় নিজ খরচে ও ধারদেনা করে ঘরভাড়া নিয়েছেন। পরীক্ষা স্থগিত করায় ছাত্র-ছাত্রীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে বলে আবেদনপত্রে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুসারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলমান পরীক্ষা স্থগিত করা হয়েছে।

-সিভয়েস/এইচবি

সর্বশেষ

পাঠকপ্রিয়