Cvoice24.com

চবিতেও সব পরীক্ষা স্থগিত; প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪১, ২৫ ফেব্রুয়ারি ২০২১
চবিতেও সব পরীক্ষা স্থগিত; প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ 

ছবি: সিভয়েস

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চলমান সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার  অধ্যাপক এস এম মনিরুল হাসান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়।

এনিয়ে চবিতে সকাল থেকে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। পরে দুপুর ১২টায় চবি শহিদ মিনার প্রাঙ্গণে সমাবেশ করে শিক্ষার্থীরা। সমাবেশ শেষে শিক্ষার্থীরা উপাচার্য বরাবর স্মারকলিপি দেয়।

এদিকে গতকাল ও আজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটের চলমান কোন পরীক্ষা নেওয়া হয় নি।  

শিক্ষার্থীরা জানান,  শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত যাতায়াতের সুবিধার্থে শহর থেকে বাস চালু করতে হবে। পরীক্ষা স্থগিত করায় যারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্যাম্পাসে অবস্থান করছেন তারা মানসিক ও আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠান। সরকারি সিদ্ধান্ত মানার আগে শিক্ষার্থীদের স্বার্থ ও ক্ষতিগুলো পর্যবেক্ষণ করা দরকার। 

তারা আরও জানান, পরীক্ষা শুরু হওয়ায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছে অনেক শিক্ষার্থীরা। ইতোমধ্যে কয়েকটি পরীক্ষাও শেষ হয়েছে বাকি কয়েকটা পরীক্ষা স্থগিত করাটা সঠিক সিদ্ধান্ত হয়নি। এতে শিক্ষার্থীরা ভয়াবহ সেশনজটে পরছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া সিভয়েসকে বলেন, সরকারি সিদ্ধান্ত না বরং পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজকে আন্দোলনরত শিক্ষার্থীরা যে দাবিগুলো পেশ করেছেন এ বিষয়ে আগামী সোমবার তাদের সাথে আলাপ হবে।'

সিভয়েস/এইচবি/এএস

সর্বশেষ

পাঠকপ্রিয়