Cvoice24.com

ফের শুরু হচ্ছে চবির ভর্তি আবেদন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৪, ১১ এপ্রিল ২০২১
ফের শুরু হচ্ছে চবির ভর্তি আবেদন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ সম্মানের স্থগিত ভর্তি আবেদন ফের শুরু হচ্ছে আগামীকাল। চলবে ৩০ এপ্রিল রাত ১১টা ৫৯ পর্যন্ত। তবে ২ মে রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত টাকা জমা দেওয়া যাবে।

রবিবার ( ১১ এপ্রিল) দুপুরে বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান।

সিভয়েসকে তিনি বলেন , করোনার কারণে আমরা ৫ এপ্রিল থেকে শুরু হওয়া অনলাইনের আবেদন প্রক্রিয়া একসপ্তাহ পিছিয়েছিলাম । তবে ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্তে  অনলাইনে আবেদন প্রক্রিয়া আগামীকাল (সোমবার) থেকে শুরু হবে।’

সোমবার সকাল ১০ টায় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এই আবেদন প্রক্রিয়া উদ্বোধন করবেন বলেও জানান তিনি ।

উল্লেখ্য , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২২ জুন থেকে তিনধাপে শুরু হবে ।  সময়সূচি অনুযায়ী ২২ ও ২৩ জুন ‘বি’ ইউনিট, ২৪ ও ২৫ জুন ‘ডি’ ইউনিট, ২৮ ও ২৯ জুন ‘এ’ ইউনিট ও ৩০ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া ১ জুলাই উপ-ইউনিট ‘বি-১ ও ‘ডি-১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া, ভর্তি কমিটি সিদ্ধান্ত অনুযায়ী  এবারের ভর্তি পরীক্ষা ১২০ নম্বরে  হবে। এর মাঝে ১০০ নম্বর ( এমসিকিউ) পদ্ধতি ও বাকি ২০ নম্বর এসএসসি ও এইচএসসি জিপিএ ভিত্তিতে যোগ  হবে। এবার আবেদন প্রক্রিয়ায় প্রতিটি ইউনিটেই আবেদনে  জিপিএ অন্তত শূন্য দশমিক ৫০ বাড়ানো হয়েছে। অন্যদিকে চবিতে  এবার অনিয়মিত ও মানোন্নয়ন দেয়া শিক্ষার্থীদের আবেদন করার সুযোগ থাকছেনা।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়