Cvoice24.com

ফেসবুকে ‘সরকার বিরোধী’ স্ট্যাটাস দিয়ে চবি ছাত্র কারাগারে 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৬, ১৮ এপ্রিল ২০২১
ফেসবুকে ‘সরকার বিরোধী’ স্ট্যাটাস দিয়ে চবি ছাত্র কারাগারে 

ফেসবুকে সরকারবিরোধী স্ট্যাটাস দিয়ে কারাগারে যেতে হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে। চবির আরেক ছাত্রের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ, পরে তাকে জেল হাজতে পাঠায় আদালত।  

গত ১২ এপ্রিল চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত পুলিশের আবেদনে তাকে কারাগারে পাঠায়। যদিও বিষয়টি জানাজানি হয় ১৮ এপ্রিল। 

জেলে যাওয়া আহসানুল বান্না তামিম নামের ওই শিক্ষার্থী সমাজতত্ত্ব বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে পড়েন। আর মামলার বাদি চবি ছাত্রলীগের সিএফসির কর্মী মোমিনুল ইসলাম।

জানা যায়, গেপ্তার তামিম দীর্ঘদিন ধরে ফেসবুকে সরকারবিরোধী বিভিন্ন উস্কানিমূলক লেখালেখি করে আসছিলেন। ছাত্রলীগের বিরুদ্ধেও তাঁর লেখা ছিল। গত ১২ এপ্রিল বন্ধ ক্যাম্পাস থেকে তাঁকে হাটহাজারী থানায় নিয়ে যায় ছাত্রলীগের সিএফসি ও সিক্সটি নাইনের নেতা-কর্মীরা। ওদিনই তাঁর বিরুদ্ধে সিএফসির এক কর্মী বাদি হয়ে মামলা করেন। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। যদিও তিনি সরকার বিরোধী কি স্ট্যাটাস দিয়েছিলেন তা জানা যায়নি। 

তদন্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, মামলার প্রাথমিক তদন্তে ওই ছাত্র ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/৩১ ধারায় অপরাধ করেছেন বলে সত্যতা পাওয়া গেছে। 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়