Cvoice24.com
corona-awareness

স্কুল-কলেজ না খুলে বাড়ানো হলো ছুটি 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:২০, ১২ জুন ২০২১
স্কুল-কলেজ না খুলে বাড়ানো হলো ছুটি 

ফাইল ছবি

দেশের বিভিন্ন অঞ্চলে বর্তমানে অবনতি হয়েছে করোনা পরিস্থিতি। সে কারণে কোনো কোনো অঞ্চলে চলছে কঠোর লকডাউন। আর সে কারণেই দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩০ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। 

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এমএ খায়ের স্বাক্ষরিত শনিবার (১২ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে করোনার প্রাদুর্ভাবের কারণে এক বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। তাই স্কুল-কলেজ খোলার চাপ বাড়ছে। এ বিষয়ে আলোচনা হয়েছে জাতীয় সংসদেও। এছাড়া শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের কাছ থেকেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি উঠছে বরাবরই।

এর আগে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি কয়েক দফা বাড়িয়ে ১২ জুন পর্যন্ত করা হয়েছিল। ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসে এ ঘোষণা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মন্ত্রী তখন বলেছিলেন, ‘কোনো কোনো জেলায় সংক্রমণের হার বেশ বেড়েছে। সবগুলো বিষয় বিবেচনা করেই ১২ জুন পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে। আশা করি অবস্থার উন্নতি হলে, ১৩ জুন থেকে আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারব।’

কিন্তু দেশের বিভিন্ন অঞ্চলে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় এবং দেশের কোনো কোনো অঞ্চলে দেওয়া হয়েছে কঠোর লকডাউন। তাই এ ছুটি আরও ১৭ দিন বাড়ানো হয়েছে বলে জানানো হয় প্রজ্ঞাপনে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়