Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

‘আইন পেশায় সফলতার জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠাভ্যাস অপরিহার্য’

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৮:২৭, ১৯ জুন ২০২১
‘আইন পেশায় সফলতার জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠাভ্যাস অপরিহার্য’

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আইন বিভাগের শিক্ষার্থীদের ভার্চুয়াল বিদায় অনুষ্ঠান।

অ্যাটর্নি জেনারেল ও বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ. এম. আমিন উদ্দিন বলেছেন, আইন পেশায় সফলতার জন্য ছাত্র-ছাত্রীদের নিয়মিত পাঠাভ্যাস, নিয়মানুবর্তিতা ও পেশার প্রতি আন্তরিকতা একান্ত অপরিহার্য। তাছাড়া শিক্ষানবীশদেরকে প্রথিতযশা আইনজীবীদের কর্মপদ্ধতি ও কলা কৌশল অনুসরণ করতে হবে। 

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আইন বিভাগের উদ্যোগে শনিবার (১৯ জুন)  শিক্ষার্থীদের ভার্চুয়াল বিদায় অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি’র এই সুন্দর সুবিশাল ক্যাম্পাসে দক্ষ শিক্ষকমণ্ডলীর তত্ত্বাবধানে শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীরা আগামী দিনে সুন্দর সমাজ ও দেশ গড়ার উপযোগী নাগরিক হিসেবে নিজেকে প্রস্তুত করবে। তাছাড়া এ বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটদের আইন জগতের বিভিন্ন পর্যায়ে সফলতার ভূয়সী প্রশংসা করেন। এছাড়া গ্রামীণ পরিবেশে এ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মাধ্যমে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির জন্য তিনি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার আফছার উদ্দিন আহমদকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. এ. এফ. এম. আওরঙ্গজেব বলেন, আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনের ছাত্র-ছাত্রীদের গুরুত্বপূর্ণ দায়িত্ব রয়েছে। এসব দায়িত্ব পালনের জন্য নিজেদের উপযুক্ত ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে। পেশাজীবীদের আধুনিক যুগোপযোগী জ্ঞান অর্জন ও প্রয়োগের মাধ্যমে সমৃদ্ধ দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে। গ্র্যাজুয়েটরা এ বিশ্ববিদ্যালয়ের এমবেসেডর হিসেবে নিজেকে সফল করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সুনাম বৃদ্ধি করবে। 

বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্টের বোর্ড অব ট্রাস্টিজ এর সদস্য হাসনাইন আহমদ আফরিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন প্রফেসর এবিএম আবু নোমান, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশ-এর রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সাইফুর রহমান খান, পুস্পিতা দাশ। 

এছাড়া আইন বিভাগের সহকারী অধ্যাপক আসমা আল আমিনের সঞ্চালনায় উক্ত ভার্চুয়াল অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম. ইউসুফ চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ন বৈদ্য, বিভাগের শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা অনলাইনে সংযুক্ত ছিলেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়