Cvoice24.com

চবি`র ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. ইমরান হোসেন আর নেই

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১৮, ২৪ জুলাই ২০২১
চবি`র ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. ইমরান হোসেন আর নেই

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. ইমরান হোসেন (৭০) মৃত্যুবরণ করেছেন। তিনি দীর্ঘদিন জঠিল রোগে আক্রান্ত ছিলেন। 

শনিবার (২৪ জুলাই) সন্ধ্যা ৭টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

অধ্যাপক ড. ইমরান হোসেনের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামে। তিনি নগরের লালখানবাজার এলাকায় পরিবার নিয়ে থাকতেন।

চবি ইতিহাস বিভাগের শিক্ষক আবদুল্লাহ আল মাসুম সিভয়েসকে বলেন, তিনি দীর্ঘদিন ধরে জঠিল রোগে ভুগছিলেন। এর আগে উন্নত চিকিৎসার উদ্দেশ্যে  জুলাইয়ে তাকে ঢাকায় নেওয়া হয়। আগামীকাল শনিবার সকাল ১১টায় গরিবুল্লাহ শাহ মাজার মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। জানাজার নামাজে অংশগ্রহণের সুবিধার্থে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল সাড়ে ৯টায় একটি বাস ছাড়বে এবং জানাজা শেষে ক্যাম্পাসে ফিরে আসবে।'

ড. ইমরান হোসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সুপারনিউমেরারি প্রফেসর ছিলেন। পাশাপাশি দায়িত্ব পালন করেন দুইবার কলা ও মানববিদ্যা অনুষদের ডিন হিসেবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, সিনেট সদস্য, চ.বি. জাদুঘরের কিউরেটর ছাড়াও বেশ কয়েক বছর আওয়ামী ও বামপন্থী শিক্ষকদের সংগঠন হলুদ দলের আহ্বায়ক ছিলেন।
 
ড. ইমরান হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চবি উপাচার্য ড. শিরীণ আখতারসহ উপ-উপাচার্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

-সিভয়েস/এইচবি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়