Cvoice24.com

স্বাস্থ্য অধিদপ্তরে ৪৮ হাজার টিকা চান চবি উপাচার্য

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৫, ১৪ সেপ্টেম্বর ২০২১
স্বাস্থ্য অধিদপ্তরে ৪৮ হাজার টিকা চান চবি উপাচার্য

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় আনতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে ৪৮ হাজার টিকা চেয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করে টিকাদান কার্যক্রম শুরু করার প্রক্রিয়াও হাতে নিতে যাচ্ছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এস মনিরুল হাসান সিভয়েসকে বলেন, ‘আমরাও দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে চাচ্ছি। এজন্য আগে আমাদের শতভাগ টিকা নিশ্চিত করতে হবে।’

রেজিস্ট্রার বলেন, ‘অনলাইন জরিপের তথ্যমতে বিশ্ববিদ্যালয়ে প্রায় ৫০ শতাংশ শিক্ষার্থী টিকার আওতায় এসেছে। বাকিদের নিশ্চিত করতে উপাচার্য মহোদয় আজকে শিক্ষামন্ত্রীর মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের নিকট ৪৮ হাজার টিকা চেয়েছেন। টিকা এলে বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে শতভাগ টিকার আওতায় আনা হবে। সেই প্রক্রিয়াও আমাদের চলমান। টিকা নিশ্চিত হলেই স্বাভাবিকভাবে একাডেমি কার্যক্রমে ফিরতে পারবে শিক্ষার্থীরা।’

এর আগে, মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) শিক্ষাপ্রতিষ্ঠানের আবাসন ও ক্লাসে পাঠদান শুরু করতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠকে দ্রুত বিশ্ববিদ্যালয় খুলে দিতে স্ব স্ব ক্যাম্পাসে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করে টিকা দেওয়া কার্যক্রম দাবি জানিয়েছেন উপাচার্যরা।

প্রসঙ্গত, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দেড় বছর পর রোববার (১২ সেপ্টেম্বর) থেকে খুলে দেওয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান। সোমবার খুলেছে মেডিক্যাল কলেজ, ডেন্টাল ও নার্সিং সংক্রান্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

-সিভয়েস/এমআর/এমএম

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়