Cvoice24.com

গবেষণায়ও মনোনিবেশ করতে হবে: সাঈদ আল নোমান

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ২০:০৩, ১০ অক্টোবর ২০২১
গবেষণায়ও মনোনিবেশ করতে হবে: সাঈদ আল নোমান

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) গতানুগতিক পাঠদাননির্ভর বিশ্ববিদ্যালয় থেকে বের হয়ে গবেষণানির্ভর বিশ্ববিদ্যালয়ে পরিণত হচ্ছে। ফ্যাকাল্টি নিয়োগের ক্ষেত্রেও আমরা তাই গবেষণার প্রতি আগ্রহকেই প্রাধান্য দিচ্ছি। তাই পাঠদানের পাশাপাশি প্রতিটি ফ্যাকাল্টি মেম্বারকে গবেষণায়ও মনোনিবেশ করতে হবে।

আজ রোববার নতুন নিয়োগপ্রাপ্ত ফ্যাকাল্টি মেম্বারদের উদ্দেশ্যে এসব কথা বলেন ইডিইউ’র প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান। ক্যাম্পাসের সেমিনার কক্ষে বিকেল সাড়ে ৪টায় ‘মিট দ্য ভাইস চেয়ারম্যান’ শীর্ষক অনুষ্ঠানে তিনি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ফ্যাকাল্টি টিমকে সমৃদ্ধ করতে প্রতি সেমিস্টারেই নিয়োগ দেয়া হচ্ছে নতুন নতুন সদস্য। ব্যতিক্রম নয় এবারের সামার সেমিস্টারও। এই নতুন ফ্যাকাল্টি মেম্বারদের বিশ্ববিদ্যালয়ের ভিশন-মিশন ও তাদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কে সম্যক ধারণা প্রদান এবং তাদের কাছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রত্যাশার কথা জানাতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ডোমেইন নলেজ, রিসার্চ আন্ডারস্ট্যান্ডিং, লিডারশিপ, ক্রিটিকাল থিংকিং এন্ড প্রবলেম সলভিং, কমিউনিকেশন স্কিল, ইমোশনাল ইন্টেলিজেন্স, গ্লোবাল সিটিজেনশিপ- এই ইডিইউ গ্র্যাজুয়েট এট্রিবিউটগুলো সম্পর্কে বিশদ আলোচনা করেন সাঈদ আল নোমান। 

তিনি বলেন, ইডিইউর শিক্ষার্থীদের মাঝে চারটি মূল গুণ বা বৈশিষ্ট্যের বীজ বুনে দিতে কাজ করছেন ফ্যাকাল্টি মেম্বাররা। নিয়োগের ক্ষেত্রেও তাদের মাঝে এই গুণগুলো আমরা খুঁজে থাকি। শিক্ষার্থীদের মাঝে এ বৈশিষ্ট্য গড়ে তুলতে তাই ফ্যাকাল্টি মেম্বারদেরও নিজেদের মধ্যে এসব লালন করতে হবে।

অনাড়ম্বর এ আড্ডায় নতুন ফ্যাকাল্টি মেম্বাররাও নিজেদের সম্পর্কে বলেন, এবং তাদের শিক্ষাজীবনের অভিজ্ঞতা তুলে ধরেন। এতে উপস্থিত থাকা নতুন ফ্যাকাল্টি মেম্বাররা হলেন আহমেদ আল আরেফিন, শাহ মোহাম্মদ মোমিনুল ইসলাম, ফেরদৌস বিন হাফিজ, রাফসান মাহবুব চৌধুরী, শাহেদুল হাসান, এসএম তাহমিদুল ইসলাম, সৈকত চৌধুরী, সায়েদা সুয়াইবা আনোয়ার, মৌমিতা সেন শর্মা, মোহাম্মদ হাসান শাকিল ও আসিফ হাসান। -প্রেসবিজ্ঞপ্তি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়