Cvoice24.com

চবিতে ১২ শিক্ষার্থী বহিষ্কার

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৮, ১৮ অক্টোবর ২০২১
চবিতে ১২ শিক্ষার্থী বহিষ্কার

শৃঙ্খলা ভঙ্গ, সংঘর্ষের প্ররোচনা ও মিথ্যা অভিযোগের দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ১২ শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বহিষ্কারের মেয়াদ আজ সোমবার (১৮ অক্টোবর) থেকে কার্যকর হবে। এসময় বহিষ্কৃতরা বিশ্ববিদ্যালয় ও হলে অবস্থান করতে পারবেন না। বহিষ্কৃতরা সবাই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।

রবিবার (১৭ অক্টোবর) রাত ১০টা থেকে পৌনে ১২টা পর্যন্ত চলা বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় এই বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া। তিনি বলেন, গত চারদিনের ঘটনায় দুই পক্ষের অভিযোগ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য যাচাই-বাছাই করে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটির সভায় ১২ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এদের মধ্যে দুইজনকে ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করার অভিযোগে এক বছর ও বাকিদের ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

এক বছরের জন্য বহিষ্কৃত দুইজন হলেন— আইন বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিজা কবির সাদাফ ও রসায়ন বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের আশরাফুল আলম নায়েম।

৬ মাসের জন্য বহিষ্কৃতরা হলেন— আধুনিক ভাষা ইন্সটিটিউটের ১৯-২০ শিক্ষাবর্ষের মো. নাঈম, একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের ১৬-১৭ সেশনের আকিব জাভেদ, ইতিহাস বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয়, অর্থনীতি বিভাগের ১২-১২ শিক্ষাবর্ষের মো. ফরহাদ, লোকপ্রশাসন বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের অহিদুজামান সরকার, সমাজতত্ত্ব বিভাগের ১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, আইন বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষেী খালেদ মাসুদ, আরবি বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের তৌহিদ ইসলাম ও কম্পিউটার সায়েন্স ইন্সটিটিউটের ১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিল হোসেন।

বহিষ্কৃতরা ক্যাম্পাস ও হলে অবস্থান করতে পারবে না বলেও জানান প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়