Cvoice24.com

দেড় বছর পর হলে উঠলেন চবি শিক্ষার্থীরা

চবি প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৭, ১৮ অক্টোবর ২০২১
দেড় বছর পর হলে উঠলেন চবি শিক্ষার্থীরা

করোনায় দেড় বছর বন্ধ থাকার পর অবশেষে খুলেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল। সোমবার সকালে শিক্ষার্থীদের হলগুলো খুলে দেয়া হয়। তবে শর্ত হচ্ছে, যেসব শিক্ষার্থী করোনার অন্তত একডোজ টিকা নিয়েছেন, তারা প্রমাণ দেখিয়ে হলে প্রবেশ করতে পারছেন।

জানা গেছে, এদিন সকাল থেকেই হলে প্রবেশ করতে শুরু করেন আবাসিক শিক্ষার্থীরা। হলে প্রবেশের সময় চেক করা হয় শরীরের তাপমাত্রা, করানো হয় স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয় মাস্ক।

হল গেটে শিক্ষার্থীদের বৈধ পরিচয়পত্র ও টিকা গ্রহণের সনদ দেখে হলে প্রবেশের সুযোগ দেয়া হয়েছে। এসময় শিক্ষার্থীদের ফুল, চকলেট, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দিয়ে বরণ করে নেন আবাসিক হলের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা।

এ দিকে দীর্ঘদিন পর হল খুলে দেয়ায় উৎফুল্ল শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থী সুমাইয়া নাওমি বলেন, অনেক দিন পরে মনে হচ্ছে ঘরে ফিরছি। একটা অন্য রকম অনুভূতি কাজ করছে। দীর্ঘ বিরতির পর হলে উঠতে পেরে অনেক আনন্দ লাগছে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এসময় উপাচার্য বলেন, ‘দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা হলে ফিরেছে। তাদেরকে আমরা ফেরাতে পেরেছি। তাদেরকে বরণ করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছিলাম। হলের যাবতীয় সংস্কারের কাজ প্রায় শেষের দিকে। বাকি কাজগুলো অতি দ্রুত সম্পন্ন করা হবে।

তিনি আরও বলেন, দীর্ঘদিন করোনা মহামারির কারণে শিক্ষার্থীদের যে সেশনজট তৈরি হয়েছে একাডেমিক কাউন্সিলের সাথে আলোচনা করে অতি দ্রুত তা পুষিয়ে নেওয়ার চেষ্টা করা হবে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়