Cvoice24.com

সিভাসুতে হলো ৭ বিশ্ববিদ্যালয়ের ‘গুচ্ছ’ ভর্তি পরীক্ষা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩২, ২৭ নভেম্বর ২০২১
সিভাসুতে হলো ৭ বিশ্ববিদ্যালয়ের ‘গুচ্ছ’ ভর্তি পরীক্ষা

ফাইল ছবি।

২০২০-২১ শিক্ষাবর্ষে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) দেশের কৃষি এবং কৃষিপ্রাধান্য বিশ্ববিদ্যালয়ের সমন্বিত পদ্ধতিতে (গুচ্ছ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গুচ্ছ পদ্ধতির এই পরীক্ষার জন্য একক মেধা তালিকা প্রকাশ করা হবে।

শনিবার (২৭ নভেম্বর) সকালে সাড়ে ১১টায় শুরু হয়ে সাড়ে ১২টায় এ পরীক্ষা শেষ হয়। অনুষ্ঠিত এ পরীক্ষায় দুই হাজারের মধ্যে ১ হাজার ৩৬৪ জন পরীক্ষার্থী অংশ নেন।

সিভাসু ক্যাম্পাসে অনুষ্ঠিত ভর্তি এ পরীক্ষায় কেন্দ্র পরিদর্শন করেন সিভাসু’র উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ, মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এম. নূরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর হোসেন, অধ্যাপক ড. একেএম সাইফুদ্দীন, অধ্যাপক ড. মো: মাসুদুজ্জামান এবং প্রফেসর ড. পঙ্কজ চক্রবর্তী।

সিভাসু ছাড়াও দেশের আরও ছয়টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়গুলো হলো— বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়।

-সিভয়েস/এসআর

সর্বশেষ

পাঠকপ্রিয়