Cvoice24.com

বঙ্গবন্ধুর নামে স্লোগান দিয়ে ছাত্রনেতারা টেন্ডারবাজি করে— চবিতে মুনতাসির মামুন

চবি প্রতিনিধি

প্রকাশিত: ২০:০১, ৩০ নভেম্বর ২০২১
বঙ্গবন্ধুর নামে স্লোগান দিয়ে ছাত্রনেতারা টেন্ডারবাজি করে— চবিতে মুনতাসির মামুন

চবির আলাওল হলে পাবলিক লেকচারের আয়োজনে অধ্যাপক ড. মুনতাসীর মামুন

বঙ্গবন্ধুর নামে স্লোগান দিয়ে ছাত্রনেতারা টেন্ডারবাজি লিপ্ত হচ্ছে দাবি করে ইতিহাসবিদ ও অধ্যাপক ড. মুনতাসির মামুন বলেন, বঙ্গবন্ধুর আত্মজীবনী পড়ে টেন্ডার বলতে কিছু পাইনি। আজ আমরা বঙ্গবন্ধুর স্লোগান দিয়ে গলা ফাটাচ্ছি। কিন্তু কাজ করি বঙ্গবন্ধুর আদর্শের পরিপন্থী। এখন ছাত্ররাজনীতির নামে নেতিবাচক অনেক কিছুই হচ্ছে। ছাত্র নেতারা দামি গাড়ি নিয়ে ঘুরে, যা আমার ৪৬ বছর শিক্ষকতা করেও পারিনি।

তিনি বলেন, আগে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী দেখলে মানুষ উঠে দাঁড়িয়ে সম্মান করত, এখন পকেট চেক করে সব ঠিকঠাক আছে কিনা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হল কর্তৃক আয়োজিত ‌‘একজন বঙ্গবন্ধু, একটি স্বাধীনতা যুদ্ধ ও একটি দেশ’ শীর্ষক পাবলিক লেকচারে বিশিষ্ট গবেষক ও বঙ্গবন্ধু চেয়ার এসব কথা বলেন।

মঙ্গলবার বিকাল ৪টায় আলাওল হলের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে হলের টেলিভিশন কক্ষে লেকচারটি আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চবি উপাচার্য প্রফেসর শিরীণ আখতার ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। 

ড. মুনতাসির মামুন বলেন, আমরা যখন ছাত্র ছিলাম এবং ছাত্র রাজনীতি করেছি, তখন দেখেছি ছাত্ররাই ছাত্ররাজনীতির নেতৃত্ব দিয়েছে। এমনকি বঙ্গবন্ধুও ছাত্র থাকা অবস্থায় ছাত্ররাজনীতি করেছেন। ছাত্রত্ব শেষ হওয়ার পর তিনি ছাত্ররাজনীতি ছেড়ে দিয়েছেন। কিন্তু বর্তমানে দেখা যায়, অনেকে যুগ যুগ ধরে ছাত্ররাজনীতি করছে। একজন ছাত্র নেতার কাজ পড়াশোনা পাশাপাশি শিক্ষার্থীদের অধিকার আদায়ে কথা বলবে। কারো ক্ষতি করবে না। টেন্ডারবাজি করবে না।

আলাওল হলের প্রভোস্ট ড. নঈম হাছান চৌধুরীর সভাপতিত্ব ও হলের আবাসিক শিক্ষক ঝুলন ধরের সঞ্চালনায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মুস্তাফিজুর রহমান সিদ্দিকী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়