Cvoice24.com

টিকা নিতে শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ভিড়, পরিবর্তন হচ্ছে কেন্দ্র

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৪, ১০ জানুয়ারি ২০২২
টিকা নিতে শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ভিড়, পরিবর্তন হচ্ছে কেন্দ্র

টিকা নিতে শিক্ষার্থীদের মাত্রাতিরিক্ত ভিড়। ছবিঃ সিভয়েস

চট্টগ্রাম নগরের ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচির প্রথম দিনেই ছিল মাত্রাতিরিক্ত ভিড়। যার কারণে তিন কেন্দ্রের একটি কেন্দ্র পরিবর্তন করা হচ্ছে। আগামীকাল মঙ্গলবার অর্থাৎ দ্বিতীয় দিন থেকে আবদুল্লাহ কমিউনিটি সেন্টার কেন্দ্র পরিবর্তন করে এমএ আজিজ স্টেডিয়ামে শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন জেলা শিক্ষা কর্মকর্তা ফরিদুল ইসলাম।

সোমবার (১০ জানুয়ারি) টিকাদান কর্মসূচির প্রথম দিনে তিনটি কেন্দ্রে ফাইজারের ১ম ডোজ পেয়েছে মোট ১৭ হাজার ৭০৬ জন শিক্ষার্থী। এরমধ্যে আবদুল্লাহ কমিউনিটি সেন্টার কেন্দ্রে টিকা নিয়েছে ৬ হাজার ৬৮৪ জন। রীমা কমিউনিটি সেন্টার কেন্দ্রে ৬ হাজার ৬৯৬ জন এবং সেভেন-ইলেভেন কেন্দ্রে ৪ হাজার ৩২৬ জন শিক্ষার্থী টিকা পায়। যদিও প্রথম দিন ২৫ হাজার শিক্ষার্থীকে টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা ছিল কর্তৃপক্ষের।  

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১৫ জানুয়ারির মধ্যে সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে হবে। তবে সেটি বাড়িয়ে ৩০ জানুয়ারি পর্যন্ত বর্ধিত করা হয়েছে। টিকা কার্যক্রম চলবে সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত।

জেলা শিক্ষা কর্মকর্তা ফরিদুল ইসলাম সিভয়েসকে বলেন, ‘নির্দেশনা অনুযায়ী ১৫ জানুয়ারির মধ্যে শিক্ষার্থীদের টিকার আওতায় আনার কথা ছিল। কিন্তু প্রথম দিনে শিক্ষার্থীদের টিকা প্রদানের ক্ষেত্রে মাত্রাতিরিক্ত ক্রাউডের (ভিড়) কারণে আমরা টিকা প্রদানের লক্ষ্যমাত্রা কমিয়ে এনেছি। আগে যেখানে ১০ হাজার শিক্ষার্থীকে দেওয়ার কথা ছিল সেখানে ৬ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়া হবে। সেই সঙ্গে আগ্রাবাদ এক্সেস রোডের আবদুল্লাহ কমিউনিটি সেন্টার কেন্দ্র পরিবর্তন করে এমএ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষ, ডিসি ও সম্পাদকের রুমে টিকাদান কর্মসূচি চলবে। বাকি দুই কেন্দ্র পরিবর্তন হবে না।’

‘আগামীকাল আমরা ১৭ হাজার শিক্ষার্থীকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত টিকাদান কর্মসূচি চলবে। তবে শিক্ষার্থীদের লাইনের সারি দীর্ঘ হলে যতটুকু সময়ের প্রয়োজন হয় ততক্ষণ পর্যন্ত টিকা দেওয়া হবে’— যোগ করেন এ কর্মকর্তা।

-সিভয়েস/এসআর

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়