Cvoice24.com

বাঁশখালীতে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ী যারা

বাঁশখালী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৫, ১৬ জানুয়ারি ২০২২
বাঁশখালীতে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বিজয়ী যারা

পৌরসভা নির্বাচন।

বাঁশখালী পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এদিকে বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট তোফাইল বিন হোসাইন। তিনি ১৪ হাজার ৩৪৫ ভোট পেয়েছেন।

রোববার রাতে বিজয়ীদের ফলাফল ঘোষণা করেন চট্টগ্রাম জেলা সিনিয়র রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম।

প্রাপ্ত ফলাফলে সাধারণ কাউন্সিলর পদে— ১ নম্বর ওয়ার্ডে আনসুর আলী (উটপাখি) ১৪০৩ ভোট, ২ নম্বর ওয়ার্ডে কাঞ্চন কুমার বড়ুয়া (পাঞ্জাবি) ৬৬৭ ভোট, ৩ নম্বর ওয়ার্ডে জমশেদ আলম (ব্রিজ) ৩৪৪ ভোট, ৪ নম্বর ওয়ার্ডে আরিফ মঈনুদ্দিন (পাঞ্জাবি) ১১১৩ ভোট, ৫ নম্বর ওয়ার্ডে মো. ইসহাক (উটপাখি) ৪০১ ভোট, ৬ নম্বর ওয়ার্ডে মো. আক্তার হোসেন (ব্রিজ) ১২১১ ভোট, ৭ নম্বর ওয়ার্ডে আবদুল গফুর (ব্রিজ) ৯০১ ভোট ও অপর প্রতিদ্বন্দী প্রার্থী মো. আরাফাত উদ্দিন (টেবিল ল্যাম্প) ৪৫১ ভোট, ৮ নম্বর ওয়ার্ডে প্রণব কুমার দাশ (ব্ল্যাক বোর্ড) ৯৩১ ভোট ও তার অপর প্রতিদ্বন্দী প্রার্থী ব্যোমপতি দাশ (ডালিম) ৭২০ ভোট, ৯ নম্বর ওয়ার্ডে বদিউল আলম (টেবিল ল্যাম্প) ৬৬৫ ভোট ও তার অপর প্রতিদ্বন্দী প্রার্থী দেলোয়ার হোছাইন (পাঞ্জাবি) ৪৮৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

সংরক্ষিত নারী কাউন্সিলর পদে— ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে রুজিয়া আকতার (জবা ফুল) ২২০৬ ভোট, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে রোজিয়া সুলতানা রোজি (আনারস) ২৮০২ ভোট এবং ৭, ৮, ৯ ওয়ার্ডে ছাদেকা নুর খানম বিউটি (আনারস) ২১২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

জানা যায়, বাঁশখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে ২ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। পৌরসভার মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৯৮০ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৯৪ ও মহিলা ভোটার ১২ হাজার ৮৮৬ জন।

চট্টগ্রাম জেলা সিনিয়র রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ২৬ হাজার ৯৮০ জন ভোটারের মধ্যে ১৫ হাজার ৭২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। যার ভোট ভোটারের ৫৮.৯২ শতাংশ।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়